Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Joe Biden

বিয়ের আসর, সেজে উঠেছে হোয়াইট হাউস

প্রেসিডেন্ট-পুত্র হান্টার বাইডেন এবং তাঁর প্রথম স্ত্রী ক্যাথলিন বুলের কন্যা, বছর ২৮-এর নেওমি এক জন আইনজীবী। তাঁর হবু স্বামী পিটারও আইনের পেশায় রয়েছেন।

জিল ও জো বাইডেনের সঙ্গে নেওমি ও তাঁর বাগ্‌দত্ত পিটার নিয়ালে। রয়টার্সের ফাইল চিত্র

জিল ও জো বাইডেনের সঙ্গে নেওমি ও তাঁর বাগ্‌দত্ত পিটার নিয়ালে। রয়টার্সের ফাইল চিত্র

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ০৮:০৫
Share: Save:

সেজে উঠেছে হোয়াইট হাউস। শনিবার চার হাত এক হতে চলেছে আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেনের নাতনি নেওমি এবং তাঁর বাগ্‌দত্ত পিটার নিয়ালের। ১৮১২ সাল থেকে এখন পর্যন্ত ১৮টি বিয়ের অনুষ্ঠান আয়োজিত হয়েছে আমেরিকান প্রেসিডেন্টের সরকারি বাসভবনে। নেওমি-পিটারের বিয়েসেই তালিকায় ১৯তম সংযোজন। তবে এই প্রথম কোনও প্রেসিডেন্টের নাতনির বিয়ের সাক্ষী থাকতে চলেছে এই ভবন।

প্রেসিডেন্ট-পুত্র হান্টার বাইডেন এবং তাঁর প্রথম স্ত্রী ক্যাথলিন বুলের কন্যা, বছর ২৮-এর নেওমি এক জন আইনজীবী। তাঁর হবু স্বামী পিটারও আইনের পেশায় রয়েছেন। পেনসিলভ্যানিয়া বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্র, বছর ২৫-এর পিটার বৃহস্পতিবার তাঁর আর নেওমির একটি ছবি পোস্ট করে নেটিজ়েনদের বিপুল শুভেচ্ছা কুড়িয়ে নেন। গত চার বছর ধরে সম্পর্কে রয়েছেন তাঁরা। জুলাই মাসে করা একটি টুইটে নেওমি প্রথম জানিয়েছিলেন যে হোয়াইট হাউস চত্বরেই বিয়ে করতে চলেছেন তাঁরা। লিখেছিলেন, ‘‘কোথায় বিয়ে করতে চলেছি শেষ পর্যন্ত তা ঠিক করে ফেলেছি আমরা...সাউথ লন-ই সেই জায়গা! উৎসাহ ধরে রাখতে পারছি না আর।’’

নিন্দুকদের অবশ্য প্রশ্ন, তবে কি প্রশাসনিক খরচেই সম্পন্ন হবে এই রাজকীয় বিয়ে? এক সংবাদ সংস্থার তরফে অবশ্য জানানো হয়েছে যে এই বিয়ের যাবতীয় খরচ বাইডেন পরিবার মিটিয়ে দেবে বলেই জানিয়েছেন তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joe Biden White House usa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE