Advertisement
০২ মে ২০২৪
Wildfire

দাবানলের রোষে ব্রিটিশ কলাম্বিয়া

ভ্যানকুভারের পূর্বে কেলোনা শহরই এই দাবানলের কেন্দ্র। সেখানে জনসংখ্যা প্রায় দেড় লক্ষ। হাওয়ার প্রবল গতি ও শুষ্ক আবহাওয়ার কারণে দ্রুত দাবানল ছড়িয়েছে।

An image of Wildfire

দাবানলের ভয়াবহতা ক্রমশ ছড়িয়ে পড়ছে কানাডার বিস্তীর্ণ এলাকায়। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
কেলোনা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ০৮:০৯
Share: Save:

দাবানলের ভয়াবহতা ক্রমশ ছড়িয়ে পড়ছে কানাডার বিস্তীর্ণ এলাকায়। শুক্রবারই কানাডার পশ্চিমাঞ্চলের ব্রিটিশ কলাম্বিয়ায় জারি হয়েছিল জরুরি অবস্থা। শনিবার সেখান থেকে ৩৫ হাজার জনকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। সতর্ক থাকতে বলা হয়েছে আরও ৩০ হাজার জনকে।

ভ্যানকুভারের পূর্বে কেলোনা শহরই এই দাবানলের কেন্দ্র। সেখানে জনসংখ্যা প্রায় দেড় লক্ষ। হাওয়ার প্রবল গতি ও শুষ্ক আবহাওয়ার কারণে দ্রুত দাবানল ছড়িয়েছে। বিশেষজ্ঞদের মতে, জলবায়ু পরিবর্তনের প্রভাবে আবহাওয়া আরও শুষ্ক হয়ে উঠছে।

এ দিন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দাবানলের পরিস্থিতি নিয়ে মন্ত্রী ও আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। উদ্ধারকাজের জন্য সব ধরনের পরিকাঠামো তৈরি আছে বলে আশ্বাস দিয়েছেন তিনি। দাবানলে চারদিকে কালো ধোঁয়ায় ঢেকে রয়েছে, যার ফলে দৃশ্যমানতা কমে যাচ্ছে। আশঙ্কা, এতে ব্যাঘাত ঘটতে পারে উদ্ধারকাজে। সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wildfire canada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE