Advertisement
১৮ জুন ২০২৪
PakistanArmy Chief

কোনও রকম ‘গুন্ডামি’, তাণ্ডব সহ্য করা হবে না, ইমরান সমর্থকদের কড়া হুঁশিয়ারি পাক সেনাপ্রধানের

আল কাদির ট্রাস্ট মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরানকে গত ৯ মে ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে গ্রেফতার করা হয়। তাঁর গ্রেফতারের পর গোটা দেশে অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয়।

Asim Munir

পাক সেনাপ্রধান অসীম মুনিরের হুঁশিয়ারি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৪:১৬
Share: Save:

সেনা দফতরে ঢুকে ইমরান খানের সমর্থকদের হামলা এবং তাণ্ডব চালানো নিয়ে কড়া হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল অসীম মুনির। সিয়ালকোটের সেনাছাউনি পরিদর্শনে গিয়েছিলেন মুনির। নাম না করে ইমরানের সমর্থকদের উদ্দেশে তাঁর বার্তা, “আমাদের শহিদ এবং স্মৃতিসৌধকে অসম্মান করার কারও অধিকার নেই। এরাই পাক সেনাবাহিনীর, দেশবাসীর অনুপ্রেরণা, গর্ব। এগুলির অসম্মান কোনও ভাবেই বরদাস্ত করা হবে না।”

পাক সেনা দফতরে হামলার চালানোর প্রসঙ্গ টেনে গত ৯ মে-কে কালাদিবস হিসাবেও উল্লেখ করেছেন পাক সেনাপ্রধান। তাঁর কথায়, “আগামী দিনে এই ধরনের তাণ্ডব, ভাঙুচর এবং স্মৃতিসৌধের উপর হামলা হলে ছেড়ে কথা বলবে না পাক সেনাও। হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

আল কাদির ট্রাস্ট মামলায় দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গত ৯ মে ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে গ্রেফতার করে পাকিস্তান রেঞ্জার্স। ইমরানের গ্রেফতারের পর গোটা দেশে অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয়। ইমরানের মুক্তির দাবিতে নানান জায়গায় বিক্ষোভ দেখান তাঁর দলের সমর্থকরা। দেশের নানা প্রান্তে তাণ্ডব এবং ভাঙচুরের মতো ঘটনা, এমনকি পুলিশের সঙ্গেও ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন তাঁরা। শুধু তাই-ই নয়, পাক সেনার সদর দফতরেও হামলা চালানো হয়। সেনাদের শহিদ স্মৃতিসৌধ ভাঙচুর করা হয়। আগুন ধরিয়ে দেওয়া হয়। এই হামলা প্রসঙ্গে পাক সেনাপ্রধানের দাবি, এটি পুরোপুরি পরিকল্পিত একটি ঘটনা। তবে আগামী দিনে এই ধরনের ন্যক্কারজনক ঘটনা হতে দেবে না পাক সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Army Chief Imran Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE