Advertisement
১৮ এপ্রিল ২০২৪
New York Lottery

মহিলাকে ৩১ কোটি টাকা জিতিয়ে দিল ভুল লটারির টিকিট!

এই বিপুল অঙ্কের পুরস্কার মূল্য একবারে হাতে পাচ্ছেন না তিনি। আগামী ২০ বছর ধরে সমান ভাবে ভাগ করে এই টাকা তাঁর অ্যাকাউন্টে পাঠিয়ে দেবে ওই লটারি সংস্থা।

সংবাদ সংস্থা
নিউ জার্সি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৮ ১৫:৫৬
Share: Save:

ক্যাশিয়ারের ভুলেই এই লটারির টিকিটটি কিনতে হয়েছিল তাঁকে। কেনার পর কয়েক সপ্তাহ সেটিকে ‘বুক মার্কার’ হিসেবেই ব্যবহার করছিলেন তিনি। কিন্তু কে জানত যে এই লটারির টিকিটই তাঁর ভাগ্য রাতারাতি বদলে দেবে!

ভারতীয় মূল্যে প্রায় ৩১ কোটি টাকা জিতেছেন বছর ছেচল্লিশের এক মহিলা। আমেরিকার নিউ জার্সির বাসিন্দা ওক্সানা জাওরভ দুই সন্তানের মা। ম্যানহাটনে কেনাকাটা করতে গিয়ে ঝোঁকের বসে ১ ডলার মূল্যের নিউ ইয়র্ক লটারির একটি টিকিট কিনতে যান। কিন্তু কাউন্টারে বসে থাকা ব্যক্তির শোনার ভুলে ১ ডলারের বদলে ১০ ডলার মূল্যের ‘সেট ফর লাইফ টিকিট’ দিয়ে ফেলেন। ক্যাশিয়ারের ভুলে বাড়তি ৯ ডলার খসায় বিরক্তই হয়েছিলেন ওক্সানা। তিনি বলেন, “বেশ কয়েক সপ্তাহ এই টিকিটটা আমার একটি বইয়ের ‘পেজ মার্ক’ হিসেবে অবহেলায় রেখে দিয়েছিলাম। এর পর হঠাত্ কী খেয়াল হল, টিকিটটা স্ক্র্যাচ করলাম। পুরস্কার মূল্য দেখে নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলাম না।”

ওই টিকিট স্ক্র্যাচ করে ওক্সানা জিতেছেন ৫০ লক্ষ ডলার! ভারতীয় মূল্যে যা প্রায় ৩১ কোটি টাকা। লটারির দোকানের কাউন্টারে বসা কর্মচারির ভুলে তাঁর ৯ ডলার বেশি গচ্চা যাওয়ায় সেদিন খুব বিরক্ত হয়েছিলেন তিনি। আর আজ ওই বাড়তি ৯ ডলারের টিকিটই তাঁকে রাতারাতি বড়লোক করে দিল। তবে এই বিপুল অঙ্কের পুরস্কার মূল্য একবারে হাতে পাচ্ছেন না তিনি। আগামী ২০ বছর ধরে সমান ভাবে ভাগ করে এই টাকা তাঁর অ্যাকাউন্টে পাঠিয়ে দেবে নিউ ইয়র্ক লটারি।

আরও পড়ুন: জমে বরফ নায়াগ্রা, ছবি দেখলে কেঁপে যাবেন আপনিও

এর আগে কখনও কোনও লটারি জেতেননি ওক্সানা। পুরস্কার জিতে এ বার সন্তানদের নিয়ে বাহামাস-এ ছুটি কাটাতে যাবেন বলে স্থির করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE