Advertisement
০২ মে ২০২৪
arrest

সদ্যোজাত সন্তানকে খুন করে ফ্রিজ়ারে দিত মা

পুলিশের প্রশ্নের উত্তরে মহিলা জানিয়েছে তাঁর ১২, ১০ ও ৮ বছরের তিন সন্তান রয়েছে। আর্থিক সঙ্গতিও অত্যন্ত কম। ফলে, সদ্যোজাতদের প্রতিপালন সে যথাযথ ভাবে করতে পারত না।

arrest.

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
সোল শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ০৮:০৮
Share: Save:

পাঁচ ও চার বছর ধরে দুই সদ্যোজাত সন্তানের মৃতদেহ ফ্রিজ়ারে রেখে দিয়েছে মা। তা-ও আবার নিজের হাতে খুন করে। দক্ষিণ কোরিয়ার সদ্য প্রকাশ পাওয়া এই ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন। হেফাজতে নেওয়া হয়েছে ওই মহিলাকে। খতিয়ে দেখা হচ্ছে তার এই আচরণের কারণ।

পুলিশের প্রশ্নের উত্তরে মহিলা জানিয়েছে তাঁর ১২, ১০ ও ৮ বছরের তিন সন্তান রয়েছে। আর্থিক সঙ্গতিও অত্যন্ত কম। ফলে, সদ্যোজাতদের প্রতিপালন সে যথাযথ ভাবে করতে পারত না। বাধ্য হয়ে খুন করার সিদ্ধান্ত নিলেও প্রাণে ধরে ফেলে দিতে পারেনি পেটের দুই সন্তানকে। তাই ফ্রিজ়ারে ‘জমিয়ে’ রাখার সিদ্ধান্ত।

তদন্তে জানা গিয়েছে, ২০১৮ সালে চতুর্থ সন্তানটি জন্মানোর এক দিনের মধ্যে শ্বাসরোধ করে তাকে খুন করে ওই মহিলা। তার পরে বাড়ির ভাঁড়ার ঘরের ফ্রিজ়ারে রেখে দেয়। সেটি কন্যাসন্তান ছিল। একই ভবিতব্য হয় ২০১৯ সালে জন্মানো পুত্রসন্তানটিরও। মহিলার স্বামী জানিয়েছেন, তাঁর স্ত্রী তাঁকে বলেছিল দু’বারই সে গর্ভপাত করিয়েছে।

গত মে মাসে প্রশাসনের এক সমীক্ষায় জানা যায় ২০১৫ থেকে ২০২২ সালের মধ্যে প্রায় ২২৩৬টি শিশুর জন্ম হলেও সরকারের কাছে তাদের নথিভূক্তিকরণ করানো হয়নি। স্রেফ হাসপাতালে জন্মের প্রমাণ রয়েছে। সেই তালিকায় এই মহিলার দুই সন্তানের কথাও ছিল। সেই সংক্রান্ত তদন্ত শুরু হতেই জানা যায় এই ঘটনার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest South Korea woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE