×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

পাশে বিষাক্ত র‌্যাটল স্নেক, দেখেই চমকে উঠলেন যুবক! তার পর...

নিজস্ব প্রতিবেদন
২৫ মে ২০১৭ ১২:১৮

সাপ মানেই নিঃশব্দ ঘাতক। কিন্তু র‌্যাটল স্নেক-এর ক্ষেত্রে তা কিন্তু বলা যায় না। কারণ, র‌্যাটল স্নেক তার ধারে কাছে কোনও বাধা পেলেই লেজ নেড়ে ঝুনঝুনির মতো ঝনঝন শব্দে নিজের অস্তিত্ব জানান দেয়। মূলত, কানাডা ও আর্জেন্তিনায় দেখা মেলে ভয়ানক বিষধর র‌্যাটল স্নেক-এর। এর এক ছোবলে কোনও পূর্ণবয়স্ক মানুষের মৃত্যু অনিবার্য।

র‌্যাটল স্নেক-এর কবল থেকে কোনও রকমে প্রাণে বাঁচলেন এক যুবক। নিজের অসতর্কতার জন্যই তাঁর শরীরের খুব কাছে চলে এসেছিল সাপটি। কিন্তু উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়েই শেষে নিজের প্রাণ বাঁচালেন তিনি। গোটা ঘটনার ভিডিও করলেন যুবকের এক বন্ধু। কী ভাবে এমনটা সম্ভব হল তা দেখতেই সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ মানুষ চাক্ষুষ করেছেন এই ঘটনার ভিডিওটি।

আরও পড়ুন...
কোন ঘরে বসে ফেসবুক তৈরি করেছিলেন মার্ক জুকেরবার্গ?

Advertisement

যুবকের নাম নিক বিশপ। নিক অবশ্য সোশ্যাল মিডিয়ায় বেশ পরিচিত মুখ। আমেরিকার নানা এলাকা ঘুরে ঘুরে এই যুবক নানা জাতের সাপ আর জীবজন্তুর ভিডিও তোলেন আর সেগুলিকে নিজের সোশ্যাল পেজে পোস্ট করেন। এমনই একটি অরণ্য অভিযানে গিয়েই ইস্টার্ন ডায়মন্ডব্যাক র‌্যাটল স্নেক-এর মুখোমুখি হতে হয় নিক বিশপকে। সাংঘাতিক বিষাক্ত র‌্যাটল স্নেক-এর সঙ্গে কাটানো নিকের আড়াই মিনিটের ভয়াবহ ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এখনও পর্যন্ত ৬৭ লক্ষেরও বেশি মানুষ দেখেছেন ভিডিওটি। র‌্যাটল স্নেক-এর কবল থেকে কী ভাবে বাঁচলেন নিক? আসুন দেখে নেওয়া যাক।

দেখুন ভিডিও:

Advertisement