Advertisement
১১ মে ২০২৪
snake

Bizarre: গটগট করে হাঁটছে সাপ! তাক লাগিয়ে দিলেন ইউটিউবার

অ্যালেনের দাবি, সাপকে কী ভাবে হাঁটানো যায় তা নিয়ে অনেক দিন ধরেই একটা গবেষণা করছিলেন।

সাপের হাঁটার ব্যবস্থা করেছেন ইউটিউবার অ্যালেন।

সাপের হাঁটার ব্যবস্থা করেছেন ইউটিউবার অ্যালেন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৪:০৭
Share: Save:

হাঁটতে গেলে পায়ের দরকার। কিন্তু সাপ কি হাঁটতে পারে? আদৌ কি সম্ভব? সেই অসম্ভবকেই সম্ভব করে দেখালেন এক ইউটিউবার। তাঁর দাবি, তিনি একটি সাপকে হাঁটিয়েছেন।

ইউটিউবারের নাম অ্যালেন প্যান। তিনি নিজেকে সাপপ্রেমী বলে দাবি করেন। অ্যালেনের দাবি, সাপকে কী ভাবে হাঁটানো যায় তা নিয়ে অনেক দিন ধরেই একটা গবেষণা করছিলেন। সাপকে হাঁটানোর জন্য এমন কিছু করতে চেয়েছিলেন, যা দেখে গোটা দুনিয়া অবাক হবে।

ইয়াহু নিউজ-এর প্রতিবেদন অনুযায়ী, এর আগে একটি ‘এক্সোস্কেলিটন’ বানিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন অ্যালেন। তাঁর দাবি, বেশ কিছু জীবের এমনই কিছু প্রতিবন্ধকতা তিনি দূর করতে চান। তাই প্রথমেই সাপকে হাঁটানোর কথা মাথায় আসে। আর যেমন ভাবনা, তেমন কাজ। রোবটিক পা বানিয়ে সাপের হাঁটার ব্যবস্থা করে তাক লাগিয়ে দিয়েছেন। তাঁর এই ইঞ্জিনিয়ারিংয়ের প্রশংসা করেছেন অনেকেই।

কী ভাবে সাপকে হাঁটানোর ব্যবস্থা করেছেন, তার একটি নমুনাও ভিডিয়োর মাধ্যমে দেখিয়েছেন অ্যালেন। তাঁর ভিডিয়ো ভাইরাল হতেই এক নেটাগরিক লিখেছেন, ‘যাক, অন্তত কেউ এক জন তো সাপেদের হাঁটানোর কথা ভাবলেন!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

snake Walking Youtuber
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE