Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Youtuber Jailed: গণপিটুনিতে উস্কানি, জেল ইউটিউবারের

২০২১ সালের ৩ ডিসেম্বর পাকিস্তানের শিয়ালকোটে শ্রীলঙ্কার নাগরিক প্রিয়ন্থা কুমারাকে পিটিয়ে মারে উত্তেজিত জনতা।

সংবাদ সংস্থা
করাচি ২৩ জানুয়ারি ২০২২ ০৭:২০
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

গণপিটুনির সপক্ষে যুক্তি দেওয়া ও উস্কানিমূলক কথাবার্তা বলার অভিযোগে পাকিস্তানের এক ইউটিউবারকে এক বছরের জেলের সাজা দিল একটি সন্ত্রাস দমন আদালত। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানাও হয়েছে তার। ধৃত ইউটিউবারের নাম মুহম্মদ আদনান(২৭)। সে গণপিটুনিতে হত শ্রীলঙ্কার নাগরিক প্রিয়ন্থা কুমারার হত্যার সপক্ষে সওয়াল করেছিল নিজের ইউটিউব চ্যানেলে। আদনানের ওই উস্কানিমূলক ভিডিয়ো ভাইরাল হয়য় সমাজমাধ্যমে। তার পরেই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে পুলিশ।

২০২১ সালের ৩ ডিসেম্বর পাকিস্তানের শিয়ালকোটে শ্রীলঙ্কার নাগরিক প্রিয়ন্থা কুমারাকে পিটিয়ে মারে উত্তেজিত জনতা। শিয়ালকোটের পোশাকের কারখানার ম্যানেজার প্রিয়ন্থার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তিনি নাকি অধার্মিক কাজ করেছেন। সেই ‘দোষে’ গণপিটুনির পরে তাঁর গায়ে আগুনও লাগিয়ে দেওয়া হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, গণপিটুনির ঘটনায় জড়িত ছিল কম পক্ষে ৮০০ জন। তাদের মধ্যে একাধিক ব্যক্তি পাকিস্তানের জঙ্গি সংগঠন তেহরিক-ই-লাব্বাইকের সমর্থক। গণপিটুনির সেই ভিডিয়ো ইউটিউবে আপলোড করে আদনান। সঙ্গে জানায়, অধার্মিকদের সঙ্গে ঠিক এমন ব্যবহারই করা উচিত। এই ভিডিয়োর ভিত্তিতেই তার বিরুদ্ধে চার্জশিট আনে পুলিশ। উল্লেখ্য, আদনানও শিয়ালকোটের বাসিন্দা। আদালতে আদনান নিজের দোষ স্বীকার করেছে বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তের পরে, কুমারার হত্যায় মোট ২০০ জনকে আটক করেছিল পুলিশ। তাদের মধ্যে প্রমাণের অভাবে ১১৫ জনকে ছেড়ে দেওয়া হয়। বাকিদের ৩১ জানুয়ারি আদালতে হাজির করানো হবে বলে জানা গিয়েছে।

Advertisement


Something isn't right! Please refresh.

Advertisement