Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

তিন পেসার নিয়ে নামতে চলেছে বাংলা, উত্তরপ্রদেশের বিরুদ্ধে চিন্তা সবুজ পিচ এবং কুয়াশা

উত্তরপ্রদেশের সবুজ পিচে পাওয়া যাবে না আকাশ দীপকে। তিনি ভারত এ দলের হয়ে খেলতে গিয়েছেন। ফলে মহম্মদ কইফ এবং ঈশান পোড়েলের সঙ্গী বাছতে হবে লক্ষ্মীরতন শুক্লদের।

Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ২৩:০৩
Share: Save:

শুক্রবার বাংলা তিন পেসার নিয়েই নামতে চলেছে। কিন্তু উত্তরপ্রদেশের সবুজ পিচে পাওয়া যাবে না আকাশ দীপকে। তিনি ভারত এ দলের হয়ে খেলতে গিয়েছেন। ফলে মহম্মদ কইফ এবং ঈশান পোড়েলের সঙ্গী বাছতে হবে লক্ষ্মীরতন শুক্লদের। সেই জায়গায় দেখা যেতে পারে সুরজ সিন্ধু জয়সওয়ালকে। অভিষেক হতে পারে তাঁর।

প্রথম ম্যাচে অন্ধ্রের বিরুদ্ধে মাত্র ১ পয়েন্ট পেয়েছে বাংলা। এ বার কানপুরে মনোজ তিওয়ারির দল খেলতে নামবে উত্তরপ্রদেশের বিরুদ্ধে। সেই ম্যাচে বাংলা দলের প্রথম চিন্তা কুয়াশা। ম্যাচ সঠিক সময় শুরু হবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। শুক্রবার সকালের কুয়াশার উপর নির্ভর করবে সেটা। সেই সঙ্গে অবশ্যই চিন্তার বিষয় উত্তরপ্রদেশের বোলিং। ভুবনেশ্বর কুমার ৮ বছর পর লাল বলের ক্রিকেটে ফিরছেন। গ্রিন পার্কে তাঁর সুইং সামলাতে হবে সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, সৌরভ পালদের। সেই সঙ্গে থাকবেন যশ দয়ালের মতো বাঁহাতি পেসারও।

অন্ধ্রের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪০৯ রান তোলার পরেও প্রথম ইনিংসে লিড নিতে পারেনি বাংলা। সেটার ফলে মাত্র ১ পয়েন্ট নিয়ে খুশি থাকতে হয়েছিল তাদের। তবে সেই ম্যাচে তরুণ সৌরভের ব্যাটিং বাংলার জন্য ইতিবাচক দিক ছিল। অভিষেক ম্যাচেই সৌরভ ৯৬ রান করেন। তিনি অভিমন্যু ঈশ্বরনের অভাব ঢেকে দিয়েছেন। মিডল অর্ডারে সুদীপ এবং অনুষ্টুপের ব্যাট বাংলাকে ভরসা দিয়েছে। ব্যাট হাতে লোয়ার অর্ডারকে নিয়ে অভিষেক পোড়েলের লড়াই বাংলার জন্য খুব মূল্যবান ছিল। বাকি ব্যাটারদের থেকেও শুক্রবারের ম্যাচে রান চাইবেন বাংলার সমর্থকেরা।

তবে বাংলার চিন্তার কারণ হয়ে রইল বোলিং। এমনিতেই ভারতীয় দলে থাকায় বাংলা পাচ্ছে না ধারাবাহিক ভাবে ভাল খেলা মুকেশ কুমারকে। সেই সঙ্গে চোটের জন্য নেই অলরাউন্ডার শাহবাজ় আহমেদ। আকাশও খেলতে পারবেন না দ্বিতীয় ম্যাচে। এমন অবস্থায় বাংলা ভরসা রাখছেন ঈশান এবং কইফের উপর।

উত্তরপ্রদেশ এই ম্যাচে ভুবনেশ্বর কুমারের সঙ্গে পাবে নীতীশ রানাকেও। তবে ভারতীয় দলে থাকায় বাংলার বিরুদ্ধে নেই রিঙ্কু সিংহ এবং কুলদীপ যাদব। তবে প্রিয়ম গর্গ, ধ্রুব জুড়েলের মতো প্রতিভাবান ব্যাটারেরা রয়েছেন উত্তরপ্রদেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 bengal CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE