Advertisement
০২ মে ২০২৪
India vs Afghanistan

শুভমনের উপর রেগে কাঁই রোহিত, মাঠেই আঙুল তুলে শাসানি, কেন হঠাৎ মাথা গরম নেতার?

মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে এমনই ঘটল ভারত ব্যাট করার সময়। ১৪ মাস পর টি-টোয়েন্টিতে ভারতের হয়ে খেলতে নেমে শূন্য রানে ফিরলেন রোহিত। তা-ও আবার রান আউট হয়ে।

Rohit Sharma

রেগে গেলেন রোহিত শর্মা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ২১:৫০
Share: Save:

মাঠের মধ্যেই শুভমন গিলকে কথা শোনালেন রোহিত শর্মা। আউট হয়ে ফেরার পথে আঙুল তুলে শাসালেন শুভমনকে। মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে এমনই ঘটল ভারত ব্যাট করার সময়। ১৪ মাস পর টি-টোয়েন্টিতে ভারতের হয়ে খেলতে নেমে শূন্য রানে ফিরলেন রোহিত। তা-ও আবার রান আউট হয়ে।

প্রথমে ব্যাট করে আফগানিস্তান ১৫৮ রান করে। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় ভারত। সৌজন্যে শুভমন। ব্যাট করছিলেন রোহিত। তিনি ফজলহক ফারুকির দ্বিতীয় বলটি দ্বিতীয় বলটি মিড অফের দিকে খেলে রান নেওয়ার জন্য ডাক দেন এবং দৌড়তে শুরু করেন। কিন্তু শুভমন সেই ডাকে সাড়া না দিয়ে বলের দিকে তাকিয়ে ছিলেন। খেয়াল করেননি রোহিত চলে এসেছেন তাঁর দিকে। ফল ক্রিজ ছেড়ে বার হননি তিনি। রোহিত উল্টো দিকে চলে আসেন। আফগানিস্তান রান আউট করে দেয় রোহিতকে। শূন্য রানে ফিরতে হয় ভারত অধিনায়ককে।

এর পরেই রেগে যান রোহিত। হাত তুলে শুভমনকে বলেন তাঁর রান নেওয়া উচিত ছিল। ধারাভাষ্যকারেরাও বলেন যে, শুভমনের উচিত ছিল রোহিতের ডাকে সাড়া দিয়ে দৌড়ে যাওয়া। কিন্তু তরুণ ওপেনার সেটা করেননি। তিনি নিজে ১২ বলে ২৩ রান করে আউট হয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Rohit Sharma Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE