Advertisement
০৩ মে ২০২৪
Ranji Trophy 2024

বাংলার বিরুদ্ধে ম্যাচের পরেই পদত্যাগ, কেন অধিনায়কত্ব ছাড়লেন ভারতীয় দল থেকে বাদ পড়া ব্যাটার

প্রথম ইনিংসে এগিয়ে থাকার ফলে ৩ পয়েন্ট পায় হনুমার দল। কিন্তু তার পরেও নেতৃত্ব ছেড়ে দিলেন তিনি। জানালেন ব্যাটিংয়ে বেশি করে মন দিতে চান।

Hanuma Vihari

হনুমা বিহারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ২১:২৩
Share: Save:

হঠাৎ নেতৃত্ব ছেড়ে দিলেন হনুমা বিহারী। রঞ্জিতে বাংলার বিরুদ্ধে প্রথম ম্যাচ ছিল অন্ধ্রপ্রদেশের। সেই ম্যাচ ড্র হয়ে যায়। প্রথম ইনিংসে এগিয়ে থাকার ফলে ৩ পয়েন্ট পায় হনুমার দল। কিন্তু তার পরেও নেতৃত্ব ছেড়ে দিলেন তিনি। জানালেন ব্যাটিংয়ে বেশি করে মন দিতে চান।

অন্ধ্রের পরের ম্যাচ মুম্বইয়ের বিরুদ্ধে। শুক্রবার থেকে শুরু হবে সেই ম্যাচ। প্রথম ম্যাচে বাংলার বিরুদ্ধে অন্ধ্র ৪৪৫ রান করেছিল। ৪০৯ রান করে শেষ হয়ে যাওয়া বাংলার বিরুদ্ধে লিড নিয়েছিল অন্ধ্র। সেই ম্যাচে ৫১ রান করেন হনুমা। খেলেন ১৩৩টি বল। কিন্তু বড় ইনিংস খেলতে পারেননি। রিকি ভুঁই সেখানে ১৭৫ রান করে যান। হনুমা বৃহস্পতিবার নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর রিকিকেই অধিনায়ক করা হয়েছে।

জাতীয় দলে ফিরতে চাইছেন হনুমা। চেতেশ্বর পুজারার বাদ যাওয়ার পর তাঁকে তিন নম্বরে খেলানো হয়েছিল। কিন্তু সাফল্য পাননি। যদিও একটা সময় তাঁকে নিয়মিত ভারতের টেস্ট দলে দেখা যেত। ভারতের হয়ে ১৬টি টেস্ট খেলেছেন হনুমা। একটি শতরানও আছে তাঁর। আইপিএল খেলেন না তিনি। লাল বলেই তাঁর আগ্রহ। তাই নেতৃত্ব ছেড়ে এ বার পুরোপুরি ব্যাটিংয়ে মন দিতে চাইছেন হনুমা। নতুন অধিনায়ক রিকি আত্মবিশ্বাসী তাঁর দল ভাল খেলবে। হনুমার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Hanuma Vihari Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE