Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

বুমরা পুরোপুরি সুস্থ, ঘোষণা বোর্ড সচিবের, কবে মাঠে ফিরবেন ভারতীয় পেসার?

চোট সারিয়ে ভারতীয় দলে ফেরার চেষ্টায় বুমরা। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। সেখানে বল করছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন যে, বুমরা এখন পুরোপুরি সুস্থ।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ২১:০১
Share: Save:

যশপ্রীত বুমরা পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছেন জয় শাহ। ভারতীয় পেসার দীর্ঘ দিন ধরেই মাঠের বাইরে। চোট সারিয়ে ফেরার চেষ্টা করছিলেন তিনি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন বুমরা। সেখানে বল করছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জানিয়েছেন যে, বুমরা এখন পুরোপুরি সুস্থ।

কিছু দিন আগেই শোনা গিয়েছিল যে, বুমরা আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেন। জয় শাহ বৃহস্পতিবার বলেন, “বুমরা ১০০ শতাংশ ফিট।” ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জানিয়েছেন যে, বুমরা আয়ারল্যান্ডে যেতে পারেন। বুমরাকে দ্রুত ফেরানোর চেষ্টায় ভারতীয় দল। এই বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে। তার আগে বুমরার মতো অভিজ্ঞ পেসারকে দলে চাইছে ভারত। চোট সারিয়ে বুমরা এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করছেন। সেখানে প্রতি দিন ৮-১০ ওভার করে বল করছেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলিয়ে বুমরাকে দেখে নিতে চাইছে ভারত।

মার্চে অস্ত্রোপচার হয় বুমরার। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব হয় তাঁর। সেখানে ভিভিএস লক্ষ্মণের উপস্থিতিতে রিহ্যাব হয় বুমরার। সুস্থ হয়ে এখন তিনি পূর্ণশক্তিতে প্রতি দিন ৮-১০ ওভার বল করছেন বলে জানা গিয়েছে। সেপ্টেম্বরে এশিয়া কাপ রয়েছে। বুমরাকে সেখানে ফেরানোর পরিকল্পনা ছিল নির্বাচকদের। কিন্তু বুমরা যে ভাবে দ্রুত উন্নতি করছেন, তাতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলিয়ে দেখে নেওয়া হতে পারে তাঁকে।

গত বছর সেপ্টেম্বরে শেষ বার ম্যাচ খেলেছিলেন বুমরা। তাই এশিয়া কাপের মতো প্রতিযোগিতার আগে দ্বিপাক্ষিক সিরিজ়ে খেলিয়ে দেখে নেওয়া হতে পারে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরাকে কিছু অনুশীলন ম্যাচেও খেলানো হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah BCCI Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE