Advertisement
১৬ মে ২০২৪
Pakistan Cricket

দু’বছরে একটা ট্রফি জিততেই হবে, বাবরদের জন্য লক্ষ্য স্থির করে দিলেন নতুন কোচ

পাকিস্তানের সাদা বলের ক্রিকেটে নতুন কোচ হয়েছেন গ্যারি কারস্টেন। নেতৃত্বের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে বাবর আজমকে। তাঁদের সামনে নতুন লক্ষ্য স্থির করে দিলেন কারস্টেন।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৯:৪৪
Share: Save:

পাকিস্তানের সাদা বলের ক্রিকেটে নতুন কোচ হয়েছেন গ্যারি কারস্টেন। লাল বলের কোচ হয়েছেন জেসন গিলেসপি। সম্প্রতি সাদা বলের ক্রিকেটে নেতৃত্বের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে বাবর আজমকে। তাঁর সামনে নতুন লক্ষ্য স্থির করে দিলেন কারস্টেন। জানালেন, দু’বছরে অন্তত একটি ট্রফি জিততেই হবে তাঁদের।

চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি, তার পরের বছর আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৭-এ এক দিনের বিশ্বকাপ রয়েছে। এই ট্রফিগুলিই আপাতত পাখির চোখ কারস্টেনের।

বর্তমানে গুজরাত টাইটান্স দলের কোচ কারস্টেন পাকিস্তানের দায়িত্ব নেবেন ২২ মে থেকে। তার আগে পিসিবি-র পডকাস্টে বলেছেন, “তিনটি আইসিসি ট্রফির মধ্যে একটা জিততে পারলেই দারুণ কৃতিত্ব হবে। সেটা পরের টি-টোয়েন্টি বিশ্বকাপই হোক বা দু’বছর পরেরটা।”

কারস্টেনের সংযোজন, “আমার কাজ দলের সেরাটা বার করে আনা। যদি দলে সব ঠিকঠাক থাকে তা হলেই ট্রফি জিততে পারব। দল এখন কোথায় রয়েছে সেটা জানা খুব দরকার। তার পরে ঠিক করব কোন দিকে যেতে হবে আমাদের। তবে আইসিসি ট্রফি জেতা খুবই দরকার।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য কম সময় কারস্টেনের কাছে চিন্তার। তিনি বলেছেন, “আমি এখন অন্য কাজে ব্যস্ত। সেটা ছেড়ে আসা কঠিন। তবে পরিকল্পনা তৈরি আছে। এখনকার কোচ আজহার মাহমুদও দারুণ কাজ করছে। কথা হচ্ছে ওর সঙ্গে। কী ভাবে খেলছে নজর রাখছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Gary Kirsten Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE