Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শেখ হাসিনার ৭০তম জন্মদিনে মোদীর শুভেচ্ছা

বাংলাদশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে

নিজস্ব সংবাদদাতা
ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০১৬ ০৩:০৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বাংলাদশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে পাঠানো শুভেচ্ছাবার্তায় মোদী বলেন, “জন্মদিনে আপনাকে আমার আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা।” তিনি আরও বলেন, আপনার দৃঢ় নেতৃত্ব বাংলাদেশের জনগণকে কঠিন সময়েও আলোর পথ দেখিয়েছে। আপনার দক্ষ নেতৃত্বে উন্নয়ন থেকে নিরাপত্তা-সবক্ষেত্রে বাংলাদেশ শান্তি ও সমৃদ্ধির পথে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।”

শুভেচ্ছাবার্তায় আগামী মাসে গোয়ায় ব্রিকস সম্মেলনে শেখ হাসিনার উপস্থিতির অপেক্ষায় থাকার কথাও জানান মোদী। আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে ভারত-বাংলাদেশ যৌথ উদ্যোগ এগিয়ে নিতে শেখ হাসিনা ভূমিকা রাখবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০১৬ শেখ হাসিনার ৭০তম জন্মদিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮১ সালে আওয়ামি লিগের হাল ধরেন। দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর ১৯৯৬ সালের জাতীয় নির্বাচনে জয়ী হয়ে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন হাসিনা। এর পর ২০০৮ ও ২০১৪ সালে পর পর দু’বার তিনি প্রধানমন্ত্রী হন।

১৯৬৮ সালে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার সঙ্গে শেখ হাসিনার বিয়ে হয়। তাদের দুই সন্তান সজীব ওয়াজেদ জয় ও সায়মা হোসেন পুতুল।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement