Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
International news

পদ্মা সেতুতে বিশ্বব্যাঙ্কের সঙ্গে বাংলাদেশের দূরত্ব ঘুচল

পদ্মা সেতু ইস্যুতে বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাঙ্কের যে দূরত্ব তৈরি হয়েছিল তা এখন আর নেই বলে জানাল সংস্থাটির ঢাকা অফিসের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী পারালকার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৬ ১৫:২৪
Share: Save:

পদ্মা সেতু ইস্যুতে বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাঙ্কের যে দূরত্ব তৈরি হয়েছিল তা এখন আর নেই বলে জানাল সংস্থাটির ঢাকা অফিসের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী পারালকার। রবিবার বাংলাদেশের সচিবালয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদেরের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

Advertisement

এ দিন সচিবালয়ে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ে মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে যান রাজশ্রী পারালকার-সহ বিশ্বব্যাঙ্কের পাঁচ সদস্যের একটি দল। বৈঠক শেষে পারালকার জানান, ঢাকায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প ও চট্টগ্রাম থেকে টেকনাফ পর্যন্ত ২২৫ কিলোমিটার সড়ক চার লেন প্রকল্পে অর্থায়নের বিষয়ে বিশ্বব্যাঙ্ক ইতিবাচক বলেও জানিয়েছেন তিনি।

এ দিকে বিশ্বব্যাঙ্কের প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে অবকাঠামো খাতের উন্নয়নে বিশ্বব্যাঙ্ক নিবিড়ভাবে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামি লিগের সাধারণ সম্পাদক কাদের বলেন, “শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কেরানীগঞ্জের ঝিলমিল প্রকল্প পর্যন্ত বিআরটি প্রকল্পে বিশ্বব্যাঙ্কের অর্থায়নের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। বিশ্বব্যাঙ্ক এই প্রকল্পে অর্থায়নে আগ্রহ দেখিয়েছে। কিন্তু তিন বছর আগে আমরা যখন বিশ্বব্যাঙ্কের সঙ্গে এই প্রকল্প নিয়ে আলোচনা করেছিলাম তখন তারা এই বিষয়ে আগ্রহ দেখায়নি। এখন তাঁরা আগ্রহ দেখাচ্ছে, আমরা তাঁদের এই আগ্রহকে স্বাগত জানাচ্ছি।”

Advertisement

সচিবালয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে পারালকার বলেন, “বিশ্বব্যাঙ্কের একটি বিশেষজ্ঞ প্রতিনিধি দল জানুয়ারিতে ঢাকায় আসবে। ওই দলের প্রতিবেদন দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে বিশ্বব্যাঙ্ক এই দু’টি প্রকল্পের বিষয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “পদ্মা সেতু ইস্যুতে বাংলাদেশের সঙ্গে এখন আর কোনও দূরত্ব নেই। ভুল বোঝাবুঝি নেই।”

আরও পড়ুন: আমদানি রফতানির আড়ালে অর্থ পাচার! জালে বাংলাদেশের ১৩২ অসাধু প্রতিষ্ঠান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.