১৭ জুন ২০২৪
Utalika Panchami

কলকাতায় বিলাসবহুল বাসস্থানের নতুন ঠিকানা ‘অম্বুজা নেওটিয়া’র ‘উতালিকা পঞ্চমী’

ই এম বাইপাসের পাশে মুকুন্দপুরের কাছে ‘অম্বুজা নেওটিয়া’ উদ্বোধন করল তাদের নতুন বিলাসবহুল আবাসন ‘উতলিকা পঞ্চমী।’

‘অম্বুজা নেওটিয়া’র ‘উতালিকা পঞ্চমী’

‘অম্বুজা নেওটিয়া’র ‘উতালিকা পঞ্চমী’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১২:৪৪
Share: Save:

সংস্কৃত দর্শন অনুযায়ী, জীবনের সারমর্মকে পাঁচটি মৌলিক উপাদানের মাধ্যমে ব্যাখ্যা করা হয়-- পৃথিবী (ক্ষিতি), জল (অপ), আগুন (তেজ), বায়ু (মরুত), এবং আকাশ (ব্যোম)। এই সমস্ত উপাদানগুলির সামঞ্জস্য বা ভারসাম্য বজায় থাকলে তবেই একটি সুন্দর ও নিখুঁত বাসস্থানের পরিবেশ গড়ে ওঠে। কলকাতার কেন্দ্রবিন্দুতেই রয়েছে এমনই এক বাসস্থানের আদর্শ উদাহরণ। ই এম বাইপাসের পাশে মুকুন্দপুরের কাছে ‘অম্বুজা নেওটিয়া’ উদ্বোধন করল তাদের নতুন বিলাসবহুল আবাসন ‘উতলিকা পঞ্চমী।’

সবুজে ঘেরা, হাতের নাগালে সমস্ত রকম সুযোগ সুবিধা নিয়েই ‘অম্বুজা নেওটিয়া’র ‘উতলিকা লাক্সারি।’ এই বিলাসবহুল আবাসনে জীবনযাপনে পাবেন প্রকৃতির মাঝে থাকার স্বাদ। সম্প্রতি এই ‘উতলিকা লাক্সারি’ প্রকল্পের মধ্যেই উদ্বোধন হয়েছে ‘উতলিকা পঞ্চমী।’ যা আপনাকে দেবে উন্নত মানের বাসস্থানের অভিজ্ঞতা।

উচ্চ মানের জীবনযাপনের একটি আলোকবর্তিকা হয়ে দাঁড়িয়ে আছে এই টাওয়ারটি। যা শীতাতপনিয়ন্ত্রিত, ঝাঁ-চকচকে বাসস্থানের পাশাপাশি আপনাকে দেবে ৩৩তম তলে ছাদ-বিলাসের যাবতীয় অত্যাধুনিক উপকরণ। ‘উতলিকা লাক্সারি’-তে ‘ক্লাব ডে ভিল’ নামে একটি এক্সক্লুসিভ রেসিডেন্টস অ্যাক্টিভিটি সেন্টারও রয়েছে, যাতে ৭৫টিরও বেশি ইনডোর এবং আউটডোর পরিষেবা থাকছে আবাসনের বাসিন্দাদের সুস্থতা, ফিটনেস এবং জীবনযাত্রার মান বাড়ানোর লক্ষ্যে। ‘উতলিকা লাক্সারি’র মূলমন্ত্রকেই ‘উতলিকা পঞ্চমী’ নিয়ে গিয়েছে এক নতুন উচ্চতায়, যা তার আবাসিকদের দেবে এক অসাধারণ অভিজ্ঞতা।

‘উতালিকা লাক্সারি পঞ্চমী’

‘উতলিকা লাক্সারি’কে অনন্য করে তুলেছে মৌলিক উপাদানগুলির সমাহার।

পৃথিবী: চিরন্তন সৌন্দর্যের ভিত্তি

‘উতলিকা লাক্সারি’র বিশেষ ডিজাইন ভাবনার শিকড় ছড়িয়ে আছে পৃথিবীর উপাদানে, যা তাকে এনে দিয়েছে এক চিরন্তন সৌন্দর্য। মাত্র ৩৪ শতাংশ বিল্ডিং ফুটপ্রিন্ট নিয়ে এই আবাসন খোলা হাওয়ায় শ্বাস নিতে দেবে তার বাসিন্দাদের। বাড়িয়ে তুলবে প্রাণশক্তি। সবুজে ঘেরা পরিবেশ নিয়ে যাবে মাটির আরও কাছাকাছি। পাশাপাশি, তার প্রাকৃতিক শোভা আপনাকে ঘিরে রাখবে নান্দনিক সৌন্দর্যে।

জল: শহুরে জীবনের মাঝে এক টুকরো শান্তি

‘উতলিকা লাক্সারি’তে পা রাখা মাত্রই আপনাকে স্বাগত জানাবে ২.৬৫ একর জুড়ে বিস্তৃত এক শান্ত হ্রদের ঝলমলে উপস্থিতি। শান্তির প্রতীক জল এই প্রকল্পের মধ্যে যেন জীবন্ত সত্তা হয়ে ফুটে উঠেছে। ‘উতলিকা লাক্সারি’ এক শান্তির নীড়, যেখানে জলের এই ছন্দময় প্রবাহে মিশে থাকে শান্ত শহুরে জীবনের স্পন্দন।

অগ্নি/আলো: জীবনের প্রতিটি স্থানকে আলোকিত করে

‘উতলিকা লাক্সারি’তে যেন প্রাকৃতিক আলো ও উষ্ণতা তাদের নিজস্ব শক্তিতে দিয়ে প্রতিটি কোণকে ভরিয়ে রাখে। প্রশস্ত অ্যাপার্টমেন্টগুলো স্রেফ এক একটা থাকার জায়গা নয়, যেন হয়ে ওঠে আলোয় স্নান করা অভয়ারণ্য। গড়ে ওঠে এক অনন্য পরিবেশ।

বায়ু: সতেজতা এবং উন্মুক্ততার আস্বাদ

পরিকল্পিত ক্রস ভেন্টিলেশন ‘উতলিকা লাক্সারি’তে প্রাণ প্রতিষ্ঠা করে। যা বায়ুর উপাদানের সতেজতা এবং উন্মুক্ততাকে নিজের মধ্যে ধারণ করে। শুধু জানলা বা দরজায় থেমে না গিয়ে বাতাস চলাচলের এ এক সুপরিকল্পিত আয়োজন, যেখানে সবুজে মেশে মুক্ত হাওয়ার পরশ। মিলিয়ে যায় ঘরে আর বাইরে থাকার সীমারেখা।

আকাশ/স্থান: বিস্তৃত স্বাধীনতা এবং নিরাকার

‘উতলিকা লাক্সারি’ তার চেতনায় জড়িয়ে রেখেছে মহাকাশের ভাবনা। যা তার বাসিন্দাদের এনে দেয় মুক্তি আর নিরাকারের স্বাদ। সুবিস্তৃত সবুজের মাঝে সুন্দর করে বাঁচা এবং ব্যক্তিগত মুহূর্তগুলিকে নির্বিঘ্নে উপভোগ করা যায় এখানে। সেই স্বাধীনতার অনুভূতি এবং প্রকৃতির কোলে বসবাস বাসিন্দাদের জীবনযাপনের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করে।

‘উতলিকা লাক্সারি’ শুধুমাত্র একটি আবাসিক প্রকল্পই নয়, এখানে প্রাকৃতিক সৌন্দর্যের উপাদানগুলি সুন্দরভাবে মিলেমিশে আছে। ‘উতলিকা পঞ্চমী’ তার বিশেষ সুযোগসুবিধা এবং চমৎকার দৃশ্যের সঙ্গে বসবাসকারীদের অভিজ্ঞতাকে নিয়ে যায় এক অনন্য উচ্চতায়। ‘উতলিকা লাক্সারি’র প্রতিটি কোণে পৃথিবী, জল, অগ্নি, বায়ু এবং অন্তরীক্ষ- সব উপাদানগুলি মিলে এমন এক জীবনধারা তৈরি করে, যা গভীরতম অনুভূতিগুলির সঙ্গে মিশে জীবনকে সুখী এবং পরিপূর্ণ করে তোলে।

বিশদে জানতে ভিজ়িট করুন: utalikaluxury.com

এই প্রতিবেদনটি ‘অম্বুজা নেওটিয়া’—এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE