Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Real Estate

প্রবাসীদের জন্য কলকাতায় বিনিয়োগের সঠিক সময় এখনই

সুখী ও সুরক্ষিত পরিবার মানেই মনের শান্তি। আর নিজের বাড়ির মতো সুন্দর কোনও জায়গা হতেও পারে না।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জুলাই ২০২০ ১৯:৫১
Share: Save:

পরিস্থিতি বদলে গিয়েছে। আর এই নতুন পরিস্থিতিতে দাঁড়িয়ে যখন আমরা আমাদের চারদিকটা ঘুরে দেখছি এবং ভবিষ্যতের পরিকল্পনা করছি, তখন ঠিক একটা কথাই মনে হচ্ছে - পরিবারের সুখের কথা, স্বাচ্ছন্দ্যের কথা, নিরাপত্তার কথা। যা আমাদের কাছে সবথেকে বড় শান্তির বিষয়।

আর সেই কারণেই যে শব্দটিকে এতটা কঠিন সত্যি বলে মনে হয়নি সেটি হল - ফ্যামিলি টাইম অর্থাৎ পরিবারের জন্য সময় কাটানো। তাঁদের সঙ্গে তাঁদের মতো করে।

প্রবাসী হিসেবে আমরা যতই বাইরে থাকি না কেন, এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হল, নিজের দেশে উপযুক্ত একটি বাসস্থান তৈরি করা। যাতে পরিবার নিরাপদে থাকতে পারে। পাশাপাশি কোনও পরিস্থিতিতে দেশে ফিরতে হলেও, যেন থাকার একটা জায়গা থাকে। এছাড়াও আরও অনেকগুলি বিষয় রয়েছে। আর এই সময়ে বাড়ি কিনলে আপনি পেয়ে যাবেন অনেকগুলি সুবিধা

I.N.V.E.S.T অর্থাৎ বিনিয়োগ - ভারতে বাড়ি কেনার ৬টি কারণ

সুদের হার: ভারতে বাড়ি কেনায় সুদের হার এই মুহূর্তে ৭.৩০ শতাংশ। গত ১০ বছরে যা সর্বনিম্ন। যার ফলে আপনি কম খরচে, ভাল বাড়ি পাবেন।

প্রবাসী হওয়ার সুবিধা: আপনার আয়ের পরিমাণ, সঙ্গে ডলারের মূল্যবৃদ্ধি - এই দু'য়ের একত্রিত হওয়ার ফলে আপনার হাতে এখন অনেক বেশি টাকার অঙ্ক রয়েছে। ফলে কম দামে ভাল বাড়ি কিংবা আপনার বাজেটের মধ্যে আরও ভালও বাড়ি পাওয়ার সুযোগ এটাই।

অস্থির সময়: কোভিড এবং লকডাউনের কারণে বর্তমানে সারা বিশ্বে অস্থিরতার সৃষ্টি হয়েছে। চাকরি থেকে শুরু করে সীমান্তের কঠোর নিয়ম কিংবা ভ্রমণে নিষেধাজ্ঞা - সব মিলিয়ে মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। বিদেশী জীবনযাত্রার খরচের মান বেড়ে যাওয়ার আগেই দেশে ফেরার প্রস্তুতিপর্ব সেরে নেওয়া ভাল। আর সেক্ষেত্রে একটি নতুন বাড়ি কেনা হতে পারে সব থেকে বড় পদক্ষেপ।

শ্রেষ্ঠতা: এখানে আপনি পাবেন বিশ্বমানের সুরক্ষা, নিরাপত্তা, আধুনিক জীবনযাপনের সুযোগ-সুবিধা। গেটেড কমিউনিটিগুলি একদম স্বাবলম্বী, সঙ্গে বাড়িগুলির দৃষ্টিনান্দনিকতা আপনার ভারতে ফেরাকে আরও সুন্দর করে তুলবে।

সুরক্ষা: যে সময়ে দাঁড়িয়ে মিউচুয়াল ফান্ড মার্কেট এবং স্টক মার্কেট অস্থিরতায় ভুগছে, সেই সময়েও ভারতে কমার্শিয়াল স্পেস এবং বাড়িগুলি থেকে বেশ ভালই ভাড়া উঠছে।

স্বচ্ছতা: ২০১৬ এর দ্য রিয়েল এস্টেট (নিয়ন্ত্রণ ও বিকাশ) আইনটি রিয়েল এস্টেট সেক্টরে স্বচ্ছতা এবং বিশ্বাসযোগ্যতা বাড়িয়ে তুলেছে। যে কারণে মানুষ আরও তাড়াতাড়ি নিজের স্বপ্নের বাড়ি খুঁজে নিতে পারছে।

 

সুখী ও সুরক্ষিত পরিবার মানেই মনের শান্তি। আর নিজের বাড়ির মতো সুন্দর কোনও জায়গা হতেও পারে না। আর তাই ভারতে বিনিয়োগের জন্য এটাই সেরা সময়।

কলকাতার সব থেকে সুন্দর বাড়িগুলি এখনই খুঁজে নিন

এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন। পিএস গ্রুপের সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Estate Investment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE