Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

শিক্ষার্থীদের পড়াশোনার জন্য ডিজিটাল অ্যাকাডেমিক রিসোর্স পোর্টাল তৈরি করল জেআইএস গ্রুপ অব ইন্সস্টিউট

বিজ্ঞাপন প্রতিবেদন
২৩ সেপ্টেম্বর ২০২০ ১৮:৩৮
ছবি: জেআইএস গ্রুপ অব ইন্সস্টিটিউশন, দ্য ডিজিটাল স্টুডেন্টস অ্যাকাডেমিক রিসোর্স পোর্টালটি চালু করেছে যাতে এই অতিমারির সময়ে পড়ুয়ারা পড়াশোনায় ওয়াকিবহাল থাকে।

ছবি: জেআইএস গ্রুপ অব ইন্সস্টিটিউশন, দ্য ডিজিটাল স্টুডেন্টস অ্যাকাডেমিক রিসোর্স পোর্টালটি চালু করেছে যাতে এই অতিমারির সময়ে পড়ুয়ারা পড়াশোনায় ওয়াকিবহাল থাকে।

পাঠ্যক্রমের ভিত্তিতে তৈরি ভিডিয়ো লেকচার, প্রেজেন্টেশন এবং হ্যান্ডবুক-এর সম্মিলিত ৩৮০০০ ফাইল কয়েকটি মাত্র ক্লিকে পাওয়া যাবে এই পোর্টাল থেকে। এই শিক্ষক দিবসে জেআইএস গ্রুপ অব ইন্সস্টিটিউশন-এর শিক্ষকদের তরফ থেকে ছাত্রদের একটি উপহার এই পোর্টাল।

ছাত্রছাত্রীদের সুবিধার্থে সেপ্টেম্বর মাসের ৫ তারিখ দ্য ডিজিটাল স্টুডেন্টস অ্যাকাডেমিক রিসোর্স পোর্টালটি চালু করা হয়েছে। এই অতিমারির সময়ে যাতে পড়ুয়ারা পড়াশোনায় কোনও ভাবে পিছিয়ে না পড়ে, সেই জন্যই এই ব্যবস্থা।

পড়ুয়ারা, ইন্সস্টিটিউট থেকে দেওয়া নির্দিষ্ট আইডি ব্যবহার করে এই পোর্টালের বিভিন্ন বিভাগের প্রয়োজনীয় তথ্য, যা পাঠ্যক্রম অনুযায়ী বিভিন্ন শাখা, সিমেস্টার ও বিষয়ে ভাগ করা আছে, তা ব্যবহার করতে পারবে। নির্দিষ্ট লেকচার, মডিউল ও অ্যাসাইনমেন্ট-এর সঠিক হদিশ পাওয়ার জন্য, এই পোর্টাল ব্যবহারের সময় পড়ুয়াদের কোর্সের নাম, শাখার নাম, সিমেস্টার নম্বর ও বিষয়ের কোড পূরণ করতে হবে।

Advertisement

এই পোর্টালে রয়েছে একটি ভার্চুয়াল ল্যাব, যা পড়ুয়ারা ব্যবহার করতে পারবে। এই ল্যাবে থাকবে অনেকগুলো তত্ত্ব আর সঙ্গে বেশ কিছু বিকল্প, যেগুলো নিয়ে পড়ুয়ারা ইচ্ছেমতো ব্যবহার করতে পারবে। এই ধরনের ব্যবস্থা পড়ুয়াদের ক্লাসরুমের বা ল্যাবের বিশদ অভিজ্ঞতা দেবে।

পোর্টালের ইউটিলিটি ও টুল বিভাগে ছাত্রছাত্রীরা আগে থেকে ইনস্টল করা বিভিন্ন কোড ব্যবহার করতে পারবে যা তাদের কোডের ব্যবহার ও টেকনিক্যালিটি বিষয়ে বুঝতে সাহায্য করবে।

জেআইএস গ্রুপের বিজনেস ম্যানেজার বিদ্যুৎ মজুমদার জানালেন, “আমাদের মূল উদ্দেশ্য হল পড়ুয়াদের সব বিষয়ে অবহিত করা যাতে তারা প্রয়োজনীয় তথ্য পেতে পারে।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement