০৩ মে ২০২৪
Coca-Cola's 'Kolkata Is Cooking'

‘কলকাতা ইজ় কুকিং’— প্রাণ জুড়ানো খাবার আর মন জুড়ানো গানের উৎসব নিয়ে হাজির কোকাকোলা

‘কলকাতা ইজ় কুকিং’— আগামী ১৭ নভেম্বর নিউটাউনের অ্যাকোয়াটিকা প্রাঙ্গণে বসছে এই উৎসব। চলবে পরের দিন, অর্থাৎ ১৮ নভেম্বর পর্যন্ত।

‘কলকাতা ইজ় কুকিং’

‘কলকাতা ইজ় কুকিং’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৬:৫৪
Share: Save:

‘কলকাতা ইজ় কুকিং’— হ্যাঁ, কলকাতা রান্না করছে জিভে জল আনা সব পদ। জমিয়ে খাওয়া দাওয়া চলবে টানা দু’দিন ধরে। কোকাকোলা নিয়েছে ‘কলকাতা ইজ় কুকিং’— যেখানে হবে কলকাতার বিশ্বজনীন স্বাদের উদযাপন। টানা দু’দিন ব্যাপী ফুড কার্নিভ্যাল যা শুধু খাওয়াদাওয়াতেই সীমাবদ্ধ থাকবে না। সঙ্গে থাকছে সিনে তারকাদের সঙ্গে আড্ডা, বিভিন্ন ব্যান্ডের পারফরম্যান্স এবং নানা ধরনের মজার খেলায় অংশগ্রহণের সুযোগও।

আগামী ১৭ নভেম্বর নিউটাউনের অ্যাকোয়াটিকা প্রাঙ্গণে বসছে এই উৎসব। চলবে পরের দিন, অর্থাৎ ১৮ নভেম্বর পর্যন্ত। এতে থাকছে চারটে ফুড প্যাভিলিয়ন যেখানে পাওয়া যাবে ৩৫টির বেশি রেস্তরাঁর বিভিন্ন রকমের পদ; দেশীয় এবং বিদেশি খাবারদাবারে রসনাবিলাসের সুযোগ। এই ফুড প্যাভিলিয়নের দায়িত্বে থাকছেন আপনার প্রিয় রূপোলি পর্দার তারকারা।

স্ট্রিট ফুড ছাড়া কলকাতা হয় না। চারপাশে যতই ঝাঁ চকচকে রেস্তরাঁ আর ক্যাফে থাকুক, স্ট্রিট ফুডের ব্যাপারটাই আলাদা। কলকাতার এই জগদ্বিখ্যাত স্ট্রিট ফুড নিয়েই থাকছে আবীর চট্টোপাধ্যায়ের ‘কলকাতা স্ট্রিট ইটস’। এই প্যাভিলিয়নে চেখে দেখতে পারবেন কলকাতার জনপ্রিয় বিভিন্ন ধরনের স্ট্রিট ফুড।

বাঙালির হেঁসেল থেকে হারিয়ে যাওয়া খাবার ও তার গল্প নিয়ে মীর থাকছেন ‘দ্য লস্ট রেসিপিস’ প্যাভিলিয়নে। এই প্যাভিলিয়ন যেন খাওয়া-দাওয়ার টাইম মেশিন। বইয়ে পড়া, মা-ঠাকুমার কাছে শোনা ঐতিহ্যশালী সব খাবার প্লেটে সাজিয়ে বেরিয়ে পড়ুন স্মৃতির সরণিতে।

সোহিনী সরকারের ‘ফ্লেভারস অব বেঙ্গল’ প্যাভিলিয়নের গোটাটা জুড়েই বাঙালিয়ানা। অকৃত্রিম, নিখাদ বাঙালি খাবারের রসনাবিলাশের সুযোগ থাকবে এখানেই।

বিভিন্ন জনপ্রিয় খাবারকে কলকাতা দিয়েছে নতুন পরিচয়। চাইনিজ় খাবারকে নতুন করে চিনিয়েছে কলকাতা। খাবার নিয়ে ফিউশন মানেই সেই তালিকায় থাকবে কলকাতার নাম। মনামী ঘোষের ‘ফুড-এ-ফিউশন’ প্যাভিলিয়ন, ফিউশন খাবারের প্রতি কলকাতার সেই ভালবাসারই প্রতিরূপ। এখানে দেশ বিদেশের খাওদাওয়ার রকমফের মিলে মিশে একাকার, বিদেশের খাবারে ভারতীয়ত্বের ছোঁয়া, বাঙালিয়ানার পরশ।

‘কলকাতা ইজ় কুকিং’-এ পেট ভরে খাওয়াদাওয়ার সঙ্গে শুনুন প্রাণ ভরে গান। গানের পসরা নিয়ে থাকছেন অমিত ত্রিবেদী, ইউফোরিয়া, ফসিলস অ্যান্ড ফ্রেন্ডস, কোক স্টুডিও বাংলার জনপ্রিয় শিল্পীরা, সঙ্গে লক্ষ্মীছাড়া, হোয়েন চায় মেট টোস্ট, দ্য ইয়েলো ডায়েরি, অন্তরা নন্দী এবং দিনদুন।

এই অনুষ্ঠানের টিকিট পাওয়া যাচ্ছে ইনসাইডার এবং বুক মাই শো-তে। টিকিট সংগ্রহ করার জন্য নিচের যে কোনও একটি লিঙ্কে ক্লিক করুন।

ইনসাইডার: Coca-Cola Kolkata Is Cooking

বুক মাই শো: Coca - Cola Kolkata Is Cooking music-shows,performances Event Tickets Kolkata - BookMyShow

এই প্রতিবেদনটি ‘কোকা-কোলা’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coca Cola Coke Kolkata Food Bengali Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE