১৯ এপ্রিল ২০২৪
Numerology

সাফল্যের পথ কোথায় অবরুদ্ধ হচ্ছে, জানাচ্ছেন শ্রী মণি ভাস্কর

নিউমেরোলজি অনুসারে কোনও সংখ্যার অনুপস্থিতি যেমন প্রভাব ফেলে, তেমনই কোনও সংখ্যার দুইবারের অধিক উপস্থিতিতে সেই সংখ্যার এনার্জিগুলি বিপরীত প্রতিক্রিয়া দিতে থাকে।

নিউমেরোলজি নিয়ে আলোচনায় শ্রী মণি ভাস্কর

নিউমেরোলজি নিয়ে আলোচনায় শ্রী মণি ভাস্কর

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১১:৫২
Share: Save:

জীবনে সাফল্যলাভে অন্যতম আবশ্যক অন্যের সমর্থন আদায় করার ক্ষমতা। পূর্ববর্তী পর্বে এ বিষয়ে আলোচনা করেছি, পাশাপাশি এও বলেছি যে যাদের জন্মতারিখে ৩, ৪ এবং ৮ নেই তাঁরা সহজে সমর্থন আদায় করতে পারেন না। কেন? বাস্তুর সঙ্গে সংখ্যার কী যোগ? জ্যোতিষশাস্ত্র অনুসারে, বিভিন্ন গ্রহ, পঞ্চতত্ত্ব এবং নানান উপাদানগুলি যেমন বাস্তুর নির্দিষ্ট বৈশিষ্ট্যের সাথে সম্পর্কিত, সংখ্যাগুলিও ঠিক তেমনই আমাদের বসতগৃহ বা বাস্তুর সঙ্গে সম্পর্কযুক্ত।

বিভিন্ন সংখ্যা এবং তাদের প্রকৃতি

ধরা যাক, কোনও ব্যক্তির ইংরাজি সম্পূর্ণ জন্মতারিখ ৫ ডিসেম্বর ১৯৮০, ... ৫ তারিখের জাতক, নিউমেরোলজি অনুসারে ৫ সংখ্যাটি বুধের সংখ্যা। সম্পূর্ণ জন্মতারিখের (৫.১২.১৯৮০) প্রত্যেকটি সংখ্যা যোগ করলে যোগফল দাঁড়াচ্ছে ৮ {৫+১+২+১+৯+৮+০ = ২৬, (২+৬) = ৮}। অর্থাৎ এই ব্যক্তির ডেস্টিনি নং হল ৮ (ইংরাজি জন্মতারিখের প্রতিটি সংখ্যার যোগফলকে 'ডেস্টিনি নং' বলে)। ৮ হল শনির সংখ্যা, এখানে ব্যক্তিটির স্বভাব বুধের মতো (জন্মতারিখ ৫) এবং চাহিদা শনির মতো (ডেস্টিনি নং ৮)। এই গণনা একেবারেই বুনিয়াদিস্তরের, এভাবে নিউমেরোলজির গভীরে প্রবেশ করলে দেখা যাবে প্রত্যেকটি সংখ্যার মধ্যে বিভিন্ন গ্রহ, পঞ্চতত্ত্ব এবং ব্রহ্মাণ্ডীয় শক্তি নিহিত রয়েছে। ব্রহ্মাণ্ডের শক্তি = পুরুষ (ম্যাসকুলাইন এনার্জি) + প্রকৃতি (ফেমিনিন এনার্জি) শক্তি। কী এই ব্রহ্মাণ্ডীয় শক্তি? কী তার বৈশিষ্ট্য? ব্রহ্মাণ্ডের পুরুষশক্তির বৈশিষ্ট্য----- ১) যুক্তি ২) কারণ ৩) কর্মের শক্তি ৪) দৃঢ়তা ৫) অর্জন করার স্বাচ্ছন্দ্য ৬) বস্তুগত প্রয়োজনীয়তা ৭) বাঁচার শক্তি ৮) বোধশক্তি। প্রকৃতিশক্তির বৈশিষ্ট্য------ ১) অনুমতি ২) সংস্কার ৩) প্রতিপালন ৪) নিরাময় ৫) সচেতনতা ৬) আবেগ ৭) মজা ৮) অনুভূতি।

সংখ্যা, নিয়ন্ত্রণকারী, ব্রহ্মাণ্ডীয় শক্তিবিন্যাস ও পঞ্চতত্ত্ব

আমাদের সাফল্যের পথ কোথায় অবরুদ্ধ হচ্ছে তার আভাস মেলে আমাদের জন্মতারিখ থেকে (কারণ নিউমেরোলজিই এক্ষেত্রে শেষ কথা নয় জ্যোতিষশাস্ত্রের আরও অনেকগুলি বিভাগ আছে)। যেমন, যে ব্যক্তির জন্মতারিখে ৩, ৪ বা ৮ সংখ্যাটি থাকে না তাঁরা সমর্থন আদায় করতে পারেন না। আগের প্রবন্ধেই এই তথ্য উল্লেখ করেছি। কেন তাঁরা সমর্থন আদায় করতে পারেন না? ৩ নেই, মানে সেই ব্যক্তির ভাবমূর্তি নির্মাণে বাধা হবে। ৪ না থাকার অর্থ সেই ব্যক্তি কোনও চ্যালেঞ্জকে সহজে প্রতিহত বা সরল করতে পারবেন না, এবং ৮ সংখ্যাটি অনুপস্থিত থাকা মানে সেই ব্যক্তির পক্ষে সমর্থন আদায় করে নেওয়া কঠিন হবে।

আজকের প্রবন্ধে আলোচ্য সম্পূর্ণ জন্মতারিখে (৫.১২.১৯৮০) ১, ২, ৫, ৮, এবং ৯ সংখ্যা বিদ্যমান। পাশাপাশি এখানে দুটি ১, দুটি ৮ {যোগফলের সংখ্যা (৮) কেও ধরতে হবে}, একটি ২, একটি ৫ এবং একটি ৯ রয়েছে। কিন্তু ৩, ৪, ৬, ৭ নেই। যেহেতু ৩ নেই তাই এই ব্যক্তির জীবনে ভাবমূর্তি নির্মাণে বাধা হবে, ৪ এবং ৬ না থাকায় সামাজিক যোগাযোগ এবং সুরক্ষাবলয় নির্মাণে সমস্যা হবে, ৭ না থাকায় সমর্থন আদায়ে বাধা পাবেন। আবার ৩, ৪, ৬ এবং ৭ না থাকা মানে পুরুষ ও প্রকৃতিশক্তি অর্থাৎ ব্রহ্মাণ্ডীয় এনার্জির কিছু ঘাটতি রয়েছে (৩ = পুরুষ+প্রকৃতি, ৪ = পুরুষ, ৬ = পুরুষ+প্রকৃতি, ৭ = পুরুষ+প্রকৃতি )। এনার্জির ঘাটতি থাকার অর্থ ওই ব্যক্তির মধ্যে পুরুষশক্তির দৃঢ়তা, অর্জন করার স্বাচ্ছন্দ্য, বোধশক্তি এবং প্রকৃতিশক্তির সংস্কার, অনুমতি, সচেতনতা, আবেগ, অনুভূতি এগুলির কিছু না কিছু অভাব দেখা দেবে, যদি বাসগৃহেও একই তত্ত্বগুলি ভারসাম্য হারায়। কারণ প্রতিটি সংখ্যার মধ্যেই ব্রহ্মাণ্ডীয় পুরুষ ও প্রকৃতিশক্তির অদ্ভুৎ এক খেলা লুকিয়ে রয়েছে। এবং এই জন্মতারিখ অনুসারে যেহেতু অগ্নি-ক্ষিতি-জল তত্ত্বের ভারসাম্য বিঘ্নিত হচ্ছে (৩ = বায়ু+জল, ৪ = ক্ষিতি+অগ্নি, ৬ = অগ্নি+জল, ৭ = আকাশ+ক্ষিতি) সেহেতু এই ব্যক্তিটির বাসস্থানে যদি কোনওভাবে জলতত্ত্ব (এক্ষেত্রে বাস্তুর উত্তরদিক), অগ্নিতত্ত্ব (বাস্তুর দক্ষিণ-পূর্ব অংশ) এবং ক্ষিতিতত্ত্ব (বাস্তুর দক্ষিণ-পশ্চিম দিক) দূষিত হয়, অর্থাৎ বাড়ির উত্তর, দক্ষিণ-পূর্ব, দক্ষিণ-পশ্চিম অংশে সেপটিক ট্যাঙ্ক, টয়লেট, নোংরা আবর্জনা ইত্যাদি থাকে তবে ওই ব্যক্তির জীবনে সমস্যাগুলি আরও প্রকট হয়ে ওঠে।

নিউমেরোলজি অনুসারে কোনও সংখ্যার অনুপস্থিতি যেমন প্রভাব ফেলে, তেমনই কোনও সংখ্যার দু’বারের অধিক উপস্থিতিতে সেই সংখ্যার এনার্জিগুলি বিপরীত প্রতিক্রিয়া দিতে থাকে। যেমন ধরে নেওয়া যাক, কোনও ব্যক্তির সম্পূর্ণ জন্মতারিখ ১১ এপ্রিল ১৯৭১। এক্ষেত্রে জাতকের জন্মতারিখ ২ (১+১) চন্দ্রের সংখ্যা, ডেস্টিনি নং ৬ {১+১+৪+১+৯+৭+১ = ২৪ (২+৪) = ৬} শুক্রের সংখ্যা। অর্থাৎ ওই জাতকের স্বভাব চন্দ্রের মতো (জন্মতারিখ ২), চাহিদা শুক্রের মতো (ডেস্টিনি নং ৬)। এখানে লক্ষ্য করুন চারটি ১ রয়েছে, নিউমেরোলজি মতে, ১ সংখ্যার আধিক্যের ফলে জাতকের জীবনে পুরুষ+প্রকৃতিশক্তি নেতিবাচক প্রভাব দেবে এবং ওই ব্যক্তি দৃঢ়তা, অর্জন করার স্বাচ্ছন্দ্য, বোধশক্তি বা অনুভূতি, সংস্কার, প্রতিপালন ক্ষমতা, নিরাময়, সচেতনতা, আবেগ, মজা, অনুভূতি সংক্রান্ত সমস্যায় ভুগতে আরম্ভ করবেন। অন্যদিকে এই জন্মতারিখে ৩, ৫, ৮ নেই সুতরাং ওই ব্যক্তি ভাবমূর্তি নির্মাণ, লেট গো করা বা সমর্থন আদায় করতে প্রতিবন্ধকতার মুখে পড়বেন তখনই, যখন বাস্তুর পূর্ব, উত্তর, এবং পশ্চিম অংশের তত্ত্বগুলি দূষিত হবে।

এখানেই শেষ নয়, গত পর্বে উল্লিখিত ১৬ ধরনের মাইন্ডের উপরেও প্রভাব বিস্তার করে আমাদের জন্মতারিখের সংখ্যাগুলি। বা বলা ভালো, আমাদের মাইন্ড কেমন হবে তা নির্ধারণে একটা বড় ভূমিকা রয়েছে জন্মতারিখের সংখ্যাগুলির। বিশদে জানতে পড়তে থাকুন পরবর্তী পর্ব।

Guided Meditation এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp করুন - 86173 72545/98306 83986 (Payable & Non-Refundable)

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Numerology Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE