০১ মে ২০২৪
Astrology

চন্দ্র দুর্বল বা পীড়িত থাকলে কী প্রভাব পড়ে জীবনে? জানাচ্ছেন শ্রী মণি ভাস্কর

ঠাণ্ডা লাগার ধাত থাকলে ধরে নিতে হবে সেই ব্যক্তির জন্মছকে চন্দ্র দুর্বল। এছাড়াও জন্মছকে দুর্বল চন্দ্রের বেশ কিছু লক্ষণ রয়েছে।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ২২:২৪
Share: Save:

জ্যোতিষশাস্ত্র মতে, চন্দ্র মানে মা, আমাদের অভ্যন্তরীণ অনুভূতি, মন-মানসিকতা-মেজাজ, গভীরতম প্রবৃত্তি, অভিপ্রায়। চন্দ্র সরাসরি আমাদের মনের সঙ্গে সম্পর্কিত, তাই কোনও ব্যক্তির জন্মছকে চন্দ্র দুর্বল বা পীড়িত থাকলে জাতক বা জাতিকার আত্মবিশ্বাস খানিকটা নড়িয়ে দেয়, সেই ব্যক্তির স্বভাব দুর্বল করে দেয় অশুভ চন্দ্র। সংশ্লিষ্ট ব্যক্তি দ্রুত আবেগপ্রবণ হয়ে যান, ছোটখাটো বিষয়ে মন খারাপ হতে থাকে। ভুল সিদ্ধান্ত নেওয়াও দুর্বল অবস্থানে থাকা চন্দ্রের লক্ষণ। জন্মছকে চন্দ্রের অবস্থান অশুভ হলে, একাদশ শ্রেণী থেকে শুরু করে স্নাতকস্তরের পড়াশোনা পর্যন্ত কোনও না কোনওভাবে রেজাল্ট খারাপ হবেই। যদিও এখানে রাশিচক্রের চতুর্থ ঘরের অধিপতির ভূমিকাও বিচার্য, চতুর্থ ঘরের অধিপতি কোনও কারণে দুর্বল হলে, একাদশ থেকে স্নাতকস্তরের পড়াশোনার উপর বিরূপ প্রভাব পড়ার সম্ভাবনা তৈরি হয়।

আগেই জানিয়েছি, বাস্তুতে চন্দ্রের দিক হল, উত্তর-পশ্চিম এবং কিছুটা উত্তর দিক। বাড়ির উত্তর-পশ্চিম বা উত্তর দিকে টয়লেট, নিকাশি ব্যবস্থা কোনও দূষণ থাকলে সেই বাস্তুতে চন্দ্র নেতিবাচক প্রভাব দিতে শুরু করে। পাশাপাশি, উত্তর-পশ্চিম দিকে সবুজ রং থাকলে বা উত্তর দিকে লাল, কমলা, গোলাপী বা বেগুনি রঙের উপস্থিতি, রান্নাঘর, ইলেকট্রিক দ্রব্য, মিটারবক্স, ইনভার্টার ইত্যাদি থাকলেও সেই বাস্তুতে বসবাসকারী ব্যক্তির জীবনে চন্দ্রের অশুভত্বের প্রভাব আসতে থাকে। ঘনঘন সর্দি-কাশিতে ভোগা.... ঠাণ্ডা লাগার ধাত থাকলে ধরে নিতে হবে সেই ব্যক্তির জন্মছকে চন্দ্র দুর্বল।

এছাড়াও জন্মছকে দুর্বল চন্দ্রের বেশ কিছু লক্ষণ রয়েছে, মিলিয়ে নিন....

১) মানসিক অস্থিরতা

২) মেজাজ পরিবর্তন

৩) উদ্বেগ, ভয়, অস্থিরতা

৪) মানসিক চাপ

৫) দুশ্চিন্তা

৬) উদ্বিগ্ন হলেই ঘাম হওয়া

৭) অস্থিরতা

৮) টেনশনের সময় গরম অনুভূত হওয়া

৯) উদ্বেগ-অস্থিরতার সময় পেশিতে টান পড়া

১০) অস্বস্তি বোধ

১১) শ্বাসকষ্ট

১২) হাতের তালু, আঙুল কাঁপতে থাকা

১৩) অনেক সময় রাতে ঘুমাতে না পারা

১৪) গুরুত্বপূর্ণ কাজ করার সময় বা সঞ্চালনের সময় উদ্বেগ

১৫) অস্বস্তিকর অবস্থা

১৬) মানসিক চাপের সময় শ্বাসকষ্ট

১৭) অলসতা, তন্দ্রাভাব

১৮) একান্ত নিজস্ব, গভীরতম চাহিদা পূরণ না হওয়া

১৯) অনেক সময় শব্দহীন উচ্ছ্বাস দেখানো (লোক দেখানো)

২০) নিঃশব্দ দুঃখ

২১) সম্মান হানি (এক্ষেত্রে জন্মছকে রবিকেও দেখতে হয়)

২২) আকস্মিক বাধা

২৩) এক-দুদিনের জন্য আনন্দে থাকা, কিন্তু দীর্ঘ সময়ের জন্য নয়

২৪) বারংবার দুঃখ পাওয়া

২৫) প্রতিবেশীর দ্বারা উৎপাত-অশান্তি

২৬) কী বললে পরিবারের সদস্যদের মধ্যে শান্তি বজায় থাকবে.... না জানা

২৭) একাধিক ব্যবসায় টাকা লাগিয়ে নষ্ট করা

২৮) কোনও না কোনও ভাবে কাউকে টাকা দিয়ে প্রতারিত হওয়া

২৯) বড় টাকা কোনও জায়গায় আটকে যাওয়া

৩০) সন্দেহ বাতিক

যারা নিজেদের ধনশালী দেখানোর জন্য বিপুল অঙ্কের লোন নেয়.... ধরে নিতে হবে তাদের চন্দ্র খারাপ, এছাড়াও যাদের জন্মছকে চন্দ্র খারাপ থাকে.... কোনও না কোনওভাবে তাদের বাড়ির বাইরে থাকতে হয়, আত্মীয়ের বাড়িতে বা হোস্টেলে বড় হতে হয়, অথবা ভাড়া বাড়িতে থাকতে হয়। এখানেই শেষ নয়, চন্দ্র বিষয়ক আমার আরও বেশ কিছু অভিজ্ঞতাজনিত সূত্র রয়েছে পরবর্তী পর্বে সে বিষয়ে আলোচনা করব।

Guided Symbol Meditation এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp - 86173 72545 / 98306 83986 (Payable & Non-Refundable).

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Horoscope
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE