১৯ এপ্রিল ২০২৪
Sri Moni Bhaskar

ব্যবসায় সংখ্যাতত্ত্ব এবং বাস্তুর প্রভাব ঠিক কতটা, জানাচ্ছেন শ্রী মণি ভাস্কর

যে কোনও ব্যবসাতেই বড় অঙ্কের টাকা ধার বা বাকি পড়ে যাওয়া, অবশ্যই একটি বড় রিস্ক।

ব্যবসায় ঝুঁকি নিয়ে আলোচনায় শ্রী মণি ভাস্কর

ব্যবসায় ঝুঁকি নিয়ে আলোচনায় শ্রী মণি ভাস্কর

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৪:৫৩
Share: Save:

আর্থিক ক্ষেত্রে ঝুঁকি বা ব্যবসায় রিস্ক, যা বিপত্তি ডেকে আনতে পারে— তার বেশ কিছু সূত্র এবং জ্যোতিষ ও বাস্তুগত ব্যাখ্যা গত পর্বে আপনাদের জানিয়েছিলাম। এই সংক্রান্ত অন্যান্য সূত্র এবং সেই সূত্রের জ্যোতিষীয় ও বাস্তুগত ব্যাখ্যা নিয়ে আজকের পর্বের আলোচনা।

ধার-বাকি: যে কোনও ব্যবসাতেই বড় অঙ্কের টাকা ধার বা বাকি পড়ে যাওয়া, অবশ্যই একটি বড় ঝুঁকি। যদি বাড়ির উত্তর দিকে শৌচাগার, নিকাশি নালা বা রান্নাঘর থাকে অথবা কোনও ব্যবসায়ীর জন্মছকে যদি বুধ বৃহস্পতি, রাহু অথবা কেতু যুক্ত হয় সে ক্ষেত্রে ব্যবসায় বড় অঙ্কের টাকা ধার থেকে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। যাঁদের জন্মছকে তৃতীয়, চতুর্থ বা অষ্টম স্থানে বুধ বসে রয়েছে, তাঁদের ক্ষেত্রেও এই সমস্যা দেখা দিতে পারে।

সুযোগ থেকেও বিপদ: সুযোগ থেকেও ঝুঁকি আসতে পারে। বিশেষত বাড়ির উত্তর-পূর্ব অংশে কোনও শৌচাগার বা রান্নাঘর থাকলে দেখা যায় ব্যবসায় আসা সুযোগ থেকেই বিপত্তি তৈরি হল। আবার অশুভ বৃহস্পতির দশা চলাকালীনও এমনটা হওয়ার সম্ভাবনা থাকে।

অপ্রত্যাশিত ফলাফল: যে কোনও পেশার ক্ষেত্রেই অপ্রত্যাশিত ফলাফলের জন্য আমাদের তৈরি থাকতে হয়। কিন্তু কখনও কখনও অপ্রত্যাশিত ফলাফলও আর্থিক ঝুঁকির ক্ষেত্র বাড়িয়ে দিতে পারে। যদি কোনও ব্যক্তির সম্পূর্ণ জন্মতারিখে (ইংরেজি মতে) ৩, ৫ অথবা ৮ সংখ্যাগুলি না থাকে, দেখা যায় তার জীবনে বারবার অপ্রত্যাশিত নানান ঘটনা থেকে বিপত্তি আসছে।

সঙ্গীর তরফে প্রতিকূলতা (পার্টনারশিপ ব্যবসার ক্ষেত্রে): ব্যবসায় এক বা একাধিক পার্টনার এক সঙ্গে পিছু হঠলেন অথবা কোনও পার্টনারের সঙ্গে মনোমালিন্য, সমাঝোতার অভাব অথবা পার্টনার গোপণে বিশ্বাসঘাতকতা করলেন, এমন সম্ভাবনা থেকেই যায়। আমার দীর্ঘ দিনের অভিজ্ঞতায় আমি দেখেছি, কোনও ব্যক্তির জন্মছকে যদি সপ্তমপতি অথবা শুক্র কোনও ভাবে অশুভ রবি-রাহু-কেতুর সঙ্গে যুক্ত হয়, কিংবা ষষ্ঠপতির দশা চলে এবং সেই ব্যক্তি যদি পার্টনারশিপ ব্যবসার সঙ্গে যুক্ত থাকেন, তা হলে পার্টনারের কাছ থেকে সমস্যা তৈরি হয়।

আলোচনায় মণি ভাস্কর

পরিবারের সদস্যদের তরফে প্রতিকূলতা: অশুভ রাহুর দশা, অশুভ কেতুর দশা বা অশুভ রবির দশা চলাকালীন পরিবারের সদস্যদের তরফে প্রতিকূলতার মধ্যে পড়তে হয়। বাড়ির দক্ষিণ-পশ্চিম অংশে কাটিং, বাড়তি অংশ, শৌচাগার, রান্নাঘর প্রভৃতি বাস্তুদোষ থাকলেও একই ঘটনার সম্মুখিন হতে হয়।

মুনাফা/লাভ কমে যাওয়া: অসংখ্য কেস স্টাডি করে আমি দেখেছি, বাড়ির পশ্চিম দিক ঢালু বা নীচু হলে এবং পূর্ব দিক উঁচু হলে সেই বাড়িতে বসবাসকারী পেশাদার বা ব্যবসায়ীদের মুনাফার পরিমাণ ক্রমশ কমতে থাকে।

উৎপাদন খাতে অতিরিক্ত ব্যয়: বাস্তুর দক্ষিণ দিকে বা দক্ষিণ-পূর্ব অংশে যদি ওভারহেড ওয়াটার ট্যাঙ্ক থাকে তাহলে পণ্য উৎপাদনে অতিরিক্ত ব্যয় আরম্ভ করে। যে সমস্ত ব্যবসায়ীদের সম্পূর্ণ জন্মতারিখে (ইংরেজি মতে) একটিও ৪ নেই, অথবা ৪ সংখ্যাটি দুই বারের বেশি রয়েছে বা যাদের সম্পূর্ণ জন্মতারিখ যোগ করে যোগফল ২ হয় তাদেরকেও একই পরিস্থিতির মুখে পড়তে হয়।

বিজ্ঞাপনে বিনিয়োগ জনিত ব্যয়: বাড়ির উত্তর অংশে বা উত্তর-পশ্চিম দিকে রান্নাঘর বা শৌচাগার থাকলে তারা বিজ্ঞাপন খাতে অতিরিক্ত ব্যয় করে ফেলেন।

সঠিক নিরাপত্তা/সুরক্ষা ব্যবস্থায় গাফিলতি: বাড়ির পশ্চিম দিকে শৌচাগার, দক্ষিণ-পশ্চিম অংশে রান্নাঘর নিরাপত্তা বা সুরক্ষা জনিত গাফিলতি/ভুল ডেকে আনে। আবার অশুভ শনি বা অশুভ রাহুর দশা চলাকালীনও একই দুর্বিপাকে পড়তে হয়।

প্রতিপক্ষ বা অন্য প্রভাবশালী ব্যক্তিদের কাছ থেকে হুমকি: জন্মছকে মঙ্গল যদি অশুভ রাহু অশুভ কেতু বা অশুভ রবি যুক্ত হয় এবং অশুভ রাহু বা কেতু বা রবির দশা চললে এবং সম্পূর্ণ জন্মতারিখে (ইংরেজি মতে) ৩, ৫, ৮ সংখ্যাগুলি যদি একেবারেই না থাকে, সেই ক্ষেত্রে অনেক সময়ই হুমকি পেতে হয়। তবে এই সমস্যাগুলির বেশিরভাগ ক্ষেত্রেই জ্যোতিষীয় বা বাস্তুগত প্রতিকারের মাধ্যমে অনেকাংশেই উপকার পাওয়া যায়। অনেক সময় Symbol Meditation-ও (প্রয়োজনে নির্দিষ্ট মুদ্রা সহযোগে) আপনাদের সহায়ক হতে পারে।

Guided Symbol Meditation এবং বাস্তু বিষয়ক পরামর্শ পেতে WhatsApp - 86173 72545 / 98306 83986 (Payable & Non-Refundable).

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Vastu Horoscope Business
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE