২১ জুলাই ২০২৪
Trends Saj Parbon

ট্রেন্ডস সাজ পার্বণ – দুর্গাপুজোয় সেরা ফ্যাশনদুরস্ত পাড়ার খোঁজে তারকারা

প্রতিটি ঋতুতে, প্রতিটি উৎসবে হাল ফ্যাশনের কেতাদুরস্ত জামাকাপড়ের সেরা সম্ভার নিয়ে হাজির হয় ‘ট্রেন্ডস’। তাই বাদ যায়নি দুর্গাপুজোও। শারদোৎসবের সেরা ফ্যাশনের খোঁজ মেলে ট্রেন্ডস-এই। দুর্গাপুজোর সেরা সাজ খুঁজতে এই ব্র্যান্ড নিয়ে এসেছে ‘ট্রেন্ডস সাজ পার্বণ’।

‘ট্রেন্ডস সাজ পার্বণ’

‘ট্রেন্ডস সাজ পার্বণ’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৭:১৮
Share: Save:

সাজতে ও সাজাতে ভালবাসেন যাঁরা, তাঁদের প্রত্যেকের মনের মণিকোঠায় আলাদা জায়গা করে নিয়েছে ‘ট্রেন্ডস’। প্রতিটি ঋতুতে, প্রতিটি উৎসবে হাল ফ্যাশনের কেতাদুরস্ত জামাকাপড়ের সেরা সম্ভার নিয়ে হাজির হয় ‘ট্রেন্ডস’। তাই বাদ যায়নি দুর্গাপুজোও। শারদোৎসবের সেরা ফ্যাশনের খোঁজ মেলে ট্রেন্ডস-এই। দুর্গাপুজোর সেরা সাজ খুঁজতে এই ব্র্যান্ড নিয়ে এসেছে ‘ট্রেন্ডস সাজ পার্বণ’।

সাজ পার্বণ কী?

‘ট্রেন্ডস সাজ পার্বণ’ হল এক অনন্য প্রতিযোগিতা। বাঙালির বারো মাসে তেরো পার্বণে ‘ট্রেন্ডস’-এর সাজ পার্বণ যেন এক নতুন অলঙ্কার। শারদীয়ায় বাঙালির সাজসজ্জার উদ্‌যাপনের উদ্দেশেই নতুন এই উৎসবের আবির্ভাব। দুর্গাপুজো উপলক্ষে বঙ্গের বাঙালিদের সেরা সাজ দুনিয়ার সামনে তুলে ধরার মঞ্চ গড়ে দিচ্ছে ‘ট্রেন্ডস সাজ পার্বণ’। প্রতিযোগিতায় অংশগ্রহণ করা খুব সহজ। অংশগ্রহণকারী পাড়ার বাসিন্দাদের পুজোর পাঁচ দিনের পাঁচটি সাজ তুলে ধরতে হবে। সপ্তমীর সন্ধেয় ঠাকুর দেখা, অষ্টমীর অঞ্জলি থেকে নবমীর আড্ডার সাজ। সবার সেরা সাজ জিতে নেবে পুরস্কার।

‘ট্রেন্ডস সাজ পার্বণ’ —৫ দিনের ৫ সাজ

এ বছর সাজ পার্বণের জন্য সারা রাজ্যের ৫০০টি পাড়া থেকে ৪৪টি পাড়াকে এবং ৫০টি আবাসন থেকে ২টি আবাসনকে বেছে নেওয়া হয়েছিল। বিচারকের ভূমিকায় ছিলেন টলিউডের ১৪ জন তারকা। মহালয়ার সকালে তারা বেরিয়ে পড়েছিলেন প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরে পুজোর সেরা ফ্যাশন বেছে নিতে।, ইশা সাহা, দেবলীনা কুমার, তনুশ্রী চক্রবর্তী, প্রিয়াঙ্কা সরকার, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, দর্শনা বণিক, গৌরব চক্রবর্তী, সৃজলা গুহ, স্বস্তিকা দত্ত, বিবৃতি চট্টোপাধ্যায়, সৌরসেনী মৈত্র, উষসী রায়, সম্পূর্ণা লাহিড়ী, অনিন্দ্য চট্টোপাধ্যায় – কে না ছিলেন তালিকায়! বিভিন্ন মাপকাঠিতে তাঁরা প্রতিটি পাড়ার সাজকে নম্বর দেন।

এই প্রতিযোগিতায় ছিল প্রচুর পুরস্কার। সেরা সাজ যাঁদের, ‘ট্রেন্ডস’ তাঁদের হাতে তুলে দিয়েছে আকর্ষণীয় পুরস্কার। সেরার সেরা বিজয়ী পাড়াকে দেওয়া হয়েছে ১ লক্ষ টাকা।

কারা জিতে নিলেন ‘ট্রেন্ডস সাজ পার্বণ’-এর শিরোপা? রইল তালিকা

রাজ্যস্তরে এ বারের চ্যাম্পিয়ন বীরভূমের রামপুরহাট-সিউড়ি শহরের নবীন সঙ্ঘ ক্লাব। প্রথম রানার আপ পুরুলিয়ার হুচুক পাড়া। দ্বিতীয় রানার আপ দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট শহরের চক্রভ্রু প্রগতি সঙ্ঘ।

পুজোর ৫ দিনের ৫ সাজ কনটেস্টে ষষ্ঠী সাজে বিজয়ী দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর-আমতলার চড়কতলা সর্বজনীন দুর্গোৎসব। সপ্তমীর সাজের বিজয়ী পুরুলিয়ার মুন্সীগঞ্জ সর্বজনীন দুর্গোৎসব কমিটি। অষ্টমীর সাজের বিজেতা শিলিগুড়ির অরুণোদয় সঙ্ঘ। নবমীর সাজের খেতাব পেল হুগলির শ্রীরামপুরের মিলনী সংসদ। দশমীর সেরার শিরোপা পেয়েছে জলপাইগুড়ির ধূপগুড়ি ইয়ংস্টার (মধ্যপাড়া) ক্লাব।

সবচেয়ে ‌’অ্যাক্টিভ পাড়া’ বিভাগে সেরার শিরোপা পেল মেদিনীপুরের হীরক সমিতি।

আবাসনের পুজোর বিজেতা কলকাতার নিউ টাউনের গ্রিনউড পার্ক এক্সটেনশন পুজো কমিটি। দ্বিতীয় নিউ টাউনের মার্লিন ফিফ্‌থ অ্যাভিনিউ।

এই প্রতিবেদনটি ‘ট্রেন্ডস’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trends Fashion festive season Dresses
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE