Advertisement
২৩ জুন ২০২৪
BSNL

দেশীয় ৪জি, সম্মতি বরাতে

সম্প্রতি বিএসএনএলের শাখা ক্যালকাটা টেলিফোন্সের সিজিএম দেবাশিস সরকার দেশীয় ৪জি প্রযুক্তি নির্ভর যন্ত্রের বরাত দেওয়ার প্রক্রিয়া শুরুর আশা প্রকাশ করেন।

An image of BSNL

অবশেষে বিএসএনএলের জন্য দেশীয় ৪জি প্রযুক্তির বরাতে চূড়ান্ত সিলমোহর পড়ল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ০৫:৫৬
Share: Save:

অবশেষে বিএসএনএলের জন্য দেশীয় ৪জি প্রযুক্তির বরাতে চূড়ান্ত সিলমোহর পড়ল। সেই প্রযুক্তি নির্ভর পরিকাঠামো গড়তে ১৫,০০০ কোটি টাকার বরাত পেয়েছে টিসিএসের জোট। টাটা গোষ্ঠীর এই তথ্যপ্রযুক্তি সংস্থাটি সোমবার জানিয়েছে এ কথা। সম্প্রতি বিএসএনএলের শাখা ক্যালকাটা টেলিফোন্সের সিজিএম দেবাশিস সরকার দেশীয় ৪জি প্রযুক্তি নির্ভর যন্ত্রের বরাত দেওয়ার প্রক্রিয়া শুরুর আশা প্রকাশ করেন। সে ক্ষেত্রে বছরের শেষ থেকে ধাপে ধাপে সংস্থাটির ৪জি পরিষেবা শুরু হয়ে এক বছরে তা পুরো চালু হতে পারে।

আগামী বছরের মাঝামাঝি এই প্রযুক্তিতে বিএসএনএল ৫জি চালু করবে বলেও দাবি করেছে। পাশাপাশি আর এক রাষ্ট্রায়ত্ত টেলি সংস্থা আইটিআই পরিষেবার জন্য জরুরি অন্যতম যন্ত্র টেলিকম গিয়ার তৈরির জন্যও ৩৮৮৯ কোটি টাকার বারাত পেয়েছে বিএসএনএলের থেকে। উল্লেখ্য, প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলি বহু বছর আগে ৪জি আনলেও, বার বার পিছিয়েছে বিএসএনএলের সেই পরিকল্পনা। ফলে গ্রাহক এবং কর্মীদের মধ্যে ক্ষোভ বেড়েছে। এ জন্য কেন্দ্রকেও দুষেছেন একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSNL 4G Technology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE