Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Adani Group

Adani Group: অদাণীর নতুন দুই প্রকল্পে ৫৭ হাজার কোটি টাকার বিনিয়োগ এই রাজ্যটিতে

এই দুই প্রকল্পের ফলে ন’হাজার ৩০০ কর্মসংস্থান হবে বলে আশা করা হচ্ছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৫:০৭
Share: Save:

কর্মসংস্থানের নতুন দরজা খুলল ওড়িশায়। সে রাজ্যে ৫৭ হাজার ৫৭৫ কোটি টাকার বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে অদাণী গোষ্ঠী। অ্যালুমিনিয়াম পরিশোধন ও আকরিক লোহার প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছে। এই দুই প্রকল্পের ফলে ন’হাজার ৩০০ কর্মসংস্থানের সুযোগ পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের নেতৃত্বাধীন উচ্চপর্যায়ের কমিটি অদাণী গোষ্ঠীর প্রস্তাব অনুমোদন করেছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, ৪০ লক্ষ টনের বার্ষিক ক্ষমতা সম্পন্ন অ্যালুমিনিয়াম শোধনাগার ও একটি তিন কোটি টন লৌহ আকরিক প্রকল্প করা হবে। দেশে বক্সাইট ও লৌহ আকরিকের সম্ভারের অর্ধেক পরিমাণই রয়েছে ওড়িশায়।

জানা গিয়েছে, লোহা আকরিকের প্রকল্প করা হবে কেওনঝড়ের দেওঝর এলাকায়। অন্য প্রকল্পটি করা হবে ভদ্রক জেলা সংলগ্ন ধামরায়। বিবৃতিতে জানানো হয়েছে, দেওঝড় ও ধামরার মধ্যে রাস্তায় পাইপলাইন বসানো হবে এ জন্য।

ওড়িশায় বিনিয়োগ প্রসঙ্গে অদাণী গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম অদাণী বলেন, ‘‘কৌশলগত রাজ্যগুলির মধ্যে অন্যতম ওড়িশা। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের পক্ষ থেকে যেভাবে সমর্থন পেয়েছি, তা প্রশংসনীয়।’’ তিনি আরও বলেছেন, ‘‘ধাতু গুরুত্বপূর্ণ পণ্য। যার মাধ্যমে আমাদের দেশকে আত্মনির্ভর হতে হবে। আত্মনির্ভরতার কথা মাথায় রেখেই এই প্রকল্পগুলি করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adani Group Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE