Advertisement
০৪ মে ২০২৪
flight

Andaman Nicobar Islands: আন্দামানে উড়ান বৃদ্ধির আবেদন

তাদের দাবি, আগে দিনে ২২টি উড়ান চলাচল করত পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে। এখন চলছে চারটিরও কম।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ০৭:১৩
Share: Save:

নিয়ন্ত্রণ-বিধি শিথিল করে আন্দামান-নিকোবরে উড়ান চলাচল বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আর্জি জানাল হোটেল ও রেস্তরাঁ শিল্পের সংগঠন (এফএইচআরএআই)। তাদের ভাইস প্রেসিডেন্ট গুরবক্সিশ সিংহ কোহলির বক্তব্য, এই দ্বীপপুঞ্জে অর্থনীতির মূল ভিত পর্যটন। কিন্তু দেড় বছর ধরে সেই ব্যবসা কার্যত বন্ধ। উড়ান চলাচলও হচ্ছে হাতে গোনা। ফলে ভুগছেন স্থানীয়েরা। অনেকের আয়ে কোপ পড়েছে। তার উপরে বিমান ভাড়া বিপুল। টিকিট বাতিল করলেও চড়া ক্ষতির মুখে পড়ছেন পড়ুয়া, এমনকি রোগীরাও। দেশের বহু শহরের থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে পোর্ট ব্লেয়ারের। সব মিলিয়ে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের অবস্থা সঙ্কটজনক, বলছে সংগঠনটি।

তাদের দাবি, আগে দিনে ২২টি উড়ান চলাচল করত পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে। এখন চলছে চারটিরও কম। সংশ্লিষ্ট মহলের মতে, আন্দামান-নিকোবরের সামাজিক-অর্থনৈতিক স্বার্থে উড়ান বৃদ্ধি জরুরি। দিনে অন্তত ১০টি উড়ান চালুর আর্জি সংগঠনের। অক্টোবর-মার্চে বিমানবন্দরের রানওয়েতে কাজের জন্য বেলা ২টোর পরে উড়ান চলাচল বন্ধ থাকার কথা। অথচ ওই সময়টা পর্যটনের ভরা মরসুম। তাতে দুর্ভোগ আরও বাড়ার আশঙ্কা করছে আতিথেয়তা শিল্প।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight Andaman and nicobar Island
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE