Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

ভারতে প্রথম নিজস্ব স্টোর খুলছে অ্যাপল

সংবাদ সংস্থা
মুম্বই ২৯ অগস্ট ২০১৯ ১৫:১৮
টেক জায়ান্ট অ্যাপল।

টেক জায়ান্ট অ্যাপল।

ভারতে বিনিয়োগের পরিমাণ বাড়াতে চলেছে টেক জায়ান্ট অ্যাপল। নিজস্ব অনলাইন ওয়েবসাইটের পাশাপাশি নিজস্ব স্টোরও চালু করতে চলেছে অ্যাপল কর্তৃপক্ষ।

কোম্পানির দুই সিনিয়র কর্তা বৃহস্পতিবার জানিয়েছেন, আগামী তিন থেকে পাঁচ মাসের মধ্যেই এই অনলাইন অ্যাপল সাইট চালু হয়ে যাবে। আর মুম্বইয়ে ১২ থেকে ১৮ মাসের মধ্যে নিজস্ব স্টোর করার পরিকল্পনাও রয়েছে তাদের।

বর্তমানে ভারতে অ্যাপলের নিজস্ব কোনও অনলাইন সাইট বা স্টোর নেই। অনলাইন প্ল্যাটফর্ম আমাজন, ফ্লিপকার্ট এবং পেটিএম মলের সঙ্গে অ্যাপল যুক্ত। গ্রাহক এদের থেকে অনলাইন অ্যাপলের সামগ্রী কিনে থাকেন। অ্যাপলের নিজস্ব কোনও স্টোরও এতদিন ভারতে ছিল না। মুম্বইয়ে ক্যালিফোর্নিয়ার টেক জায়ান্ট অ্যাপল প্রথম স্টোর চালু করতে চলেছে।

Advertisement

আরও পড়ুন: গ্রেফতারিতে স্থগিতাদেশের আর্জি খারিজ, শুক্রবার পর্যন্ত রেহাই রাজীবের

এক বিবৃতিতে অ্যাপলের তরফে জানানো হয়েছে, ‘আমরা আমাদের গ্রাহকদের ভালবাসি। চাই ভারতীয় গ্রাহকেরা অনলাইন এবং অফলাইন স্টোর দু’ক্ষেত্রেই সমান সুবিধা লাভ করুন। খুব তাড়াতাড়ি অন্যান্য দেশের মতো এই দুই সুবিধা ভারতীয় গ্রাহকেরাও পাবেন।’

আরও পড়ুন: ‘গুড নিউজ’, চিদম্বরমের গ্রেফতারির প্রতিক্রিয়ায় বললেন ইন্দ্রাণী মুখোপাধ্যায়

কেন্দ্রীয় সরকার সম্প্রতি কিছু সেক্টরে বিদেশি বিনিয়োগ নীতি শিথিল করেছে। মোদী সরকারের এই বিদেশি লগ্নির নয়া নীতিকে স্বাগত জানিয়েই অ্যাপল এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

আরও পড়ুন

Advertisement