×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ মে ২০২১ ই-পেপার

ভারতে আসছে বিএমডব্লিউ ৭ সিরিজের ফেসলিফ্ট

সংবাদ সংস্থা
নয়াদিল্লি। ২৬ জুলাই ২০১৯ ১০:৩০
ভারতীয় বাজার মাতাতে তৈরি দ্য ম্যাগনিফিসেন্ট এবং দ্য প্রেসিডেন্সিয়াল। ছবি: টুইটার থেকে নেওয়া।

ভারতীয় বাজার মাতাতে তৈরি দ্য ম্যাগনিফিসেন্ট এবং দ্য প্রেসিডেন্সিয়াল। ছবি: টুইটার থেকে নেওয়া।

কিছু পরিবর্তন এনে ভারতের বাজারে লঞ্চ হয়ে গেল বিএমডব্লিউর সেভেন সিরিজের দু’টি নতুন গাড়ি। এ দু'টি গাড়ি হল দ্য ম্যাগনিফিসেন্ট এবং দ্য প্রেসিডেন্সিয়াল, যার মূল্য শুরু হচ্ছে ভারতীয় মু্দ্রায় ১.২২ কোটি টাকা থেকে। এই গাড়িতে থাকছে ৩ লিটারের ছয় সিলিন্ডার বিশি‌ষ্ট ইঞ্জিন। যার একটিতে আছে পেট্রল ইঞ্জিন ও অপরটিতে আছে ডিজেল ইঞ্জিন।

ডিজেল গাড়ি পাওয়া যাবে চিরাচরিত ২৬৫ হর্স পাওয়ারে এবং পেট্রল গাড়িটি পাওয়া যাবে ৩৪০ হর্স পাওয়ারে। দু’টি গাড়িতেই থাকছে উন্নত মানের ৮ স্পিড অটোমেটিক গিয়ারবক্স। এমনটাই দাবি করেছেন বিএমডব্লিউ কর্তৃপক্ষ।

Advertisement

এই গাড়ি দু’টির লুক সম্পর্কে ক্রেতাদের যত ফিডব্যাক পাওয়া গিয়েছে, তাতে উঠে এসেছিল গাড়িটি দেখতে কিছুটা অদ্ভুত এবং ততটা প্রসস্থ নয়। এই ফিডব্যাক যাঁরা দিয়েছিলেন তাঁদের বেশির ভাগই চিনের। কারণ, ৭ সিরিজের প্রায় ৪০ শতাংশ গাড়ি চিনেই বিক্রি হয়েছে। সেই ফিডব্যাক থেকে শিক্ষা নিয়েই নতুন ভাবে মডিফাই করা হয়েছে এই সেভেন সিরিজে। আর এই মডিফায়েড সেভেন সিরিজের গাড়িটিই লঞ্চ হতে চলেছে ভারতে।

আরও পড়ুন: তিন হাজার টাকায় আসছে নোকিয়ার নতুন ৪জি ফোন

এ বিষয়ে নেটিজনেরা আবার প্রশ্ন তুলছেন, ভারত ও চিন প্রতিবেশী রা‌ষ্ট্র হলেও দু’দেশের মানুষের পছন্দ কখনওই এক হতে পারে না। তাই চিনের ক্রেতাদের মতামত নিয়ে ভারতের বাজারে গাড়ি লঞ্চ করলে তা আদৌ বিক্রি হবে কি না তা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: এ যেন গাড়িবন্দি, ক্ষোভ রাজ্যের

Advertisement