Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Income Tax Department

কাজে গতি চায় আয়কর দফতর

ই-নিবারণ এবং সিপিজিআরএএম পোর্টালের মাধ্যমে করদাতাদের যে সমস্ত অভিযোগ জমা পড়ছে, তার দ্রুত মীমাংসা যাতে সম্ভব হয়, সে দিকে নজরদারি বাড়াচ্ছে তারা।

Representative Image

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ০৬:৫৬
Share: Save:

আয়কর সংগ্রহ বৃদ্ধি এবং বিবাদের দ্রুত মীমাংসা— এই দুই লক্ষ্যের দিকে তাকিয়ে অফিসারদের জন্য ২০২৪-২৫ অর্থবর্ষের প্রাথমিক করণীয় নির্দিষ্ট করে দিল প্রত্যক্ষ কর পর্ষদ (সিবিডিটি)। সূত্রের খবর, যে সমস্ত ক্ষেত্রে উৎসে কর কম জমা পড়েছে সেগুলি দ্রুত চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের। করদাতাদের বিভিন্ন আবেদনের মীমাংসার গতিও বাড়াতে বলা হয়েছে।

একেএম গ্লোবালের পার্টনার (কর) সন্দীপ সেহগালের বক্তব্য, আয়কর প্রশাসনের দক্ষতা বৃদ্ধির জন্য তৎপর হয়েছে সিবিডিটি। ই-নিবারণ এবং সিপিজিআরএএম পোর্টালের মাধ্যমে করদাতাদের যে সমস্ত অভিযোগ জমা পড়ছে, তার দ্রুত মীমাংসা যাতে সম্ভব হয়, সে দিকে নজরদারি বাড়াচ্ছে তারা। চেষ্টা করছে কর ফেরতের প্রক্রিয়ার গতি বাড়াতে। বাজেয়াপ্ত হওয়া যে সমস্ত সম্পত্তি ফেরত দিতে হবে, তার কাজ ৩০ জুনের মধ্যে শেষ করে ফেলার জন্য বলা হয়েছে অফিসারদের। ২০২০ সালের ১ এপ্রিলের আগে করদাতাদের তরফে যে সমস্ত অভিযোগ জমা পড়েছে, যুদ্ধকালীন তৎপরতায় তার সমাধান করার কথা বলা হয়েছে নির্দেশিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Income tax department IT Return
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE