Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Britain

Britain fuel crisis: পেট্রল সঙ্কটে সেনার সাহায্য চাইল ব্রিটেন

সরকারের ঘোষণা, সেনবাহিনীর ১৫০ জন ট্যাঙ্কার ড্রাইভারকে তেল সরবরাহের কাজে ব্যবহারের জন্য রাখা হবে।

কোথাও মাথা পিছু তেলের পরিমাণ বেঁধে দিতে হয়েছে অথবা বন্ধই করে দিতে হয়েছে পাম্প।

কোথাও মাথা পিছু তেলের পরিমাণ বেঁধে দিতে হয়েছে অথবা বন্ধই করে দিতে হয়েছে পাম্প। ছবি: রয়টার্স

শ্রাবণী বসু
লন্ডন শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ০৫:৫৫
Share: Save:

পেট্রল সমস্যা সামাল দিতে এ বার সেনার ট্যাঙ্কার চালকদের সাহায্য নেওয়ার কথা জানাল ব্রিটেন। ট্রাক চালকের অভাবে গত ক’দিন ধরে পেট্রল পাম্পে তেল সরবরাহ করা নিয়ে সমস্যায় পড়ছে সংস্থাগুলি। কোনও পাম্পে লম্বা লাইন। কোথাও নেওয়া হচ্ছে বেশি দাম। কোথাও আবার মাথা পিছু তেলের পরিমাণ বেঁধে দিতে হয়েছে অথবা বন্ধই করে দিতে হয়েছে পাম্প। এই পরিস্থিতিতে সরকারের ঘোষণা, সেনবাহিনীর ১৫০ জন ট্যাঙ্কার ড্রাইভারকে তেল সরবরাহের কাজে ব্যবহারের জন্য রাখা হবে।

সংশ্লিষ্ট মহলের মতে, ব্রিটেনে বেশির ভাগ ট্রাক চালকই আসেন পূর্ব ইউরোপের দেশগুলি থেকে। কিন্তু করোনায় তাঁরা নিজেদের দেশের কাছাকাছি কাজ করতে চাইছেন। সমস্যা বাড়াচ্ছে ব্রিটেনের ভিসা ঠিক মতো না-মেলা। বহু ক্ষেত্রে তরুণ প্রজন্ম আবার এই পেশায় আসতে চাইছে না। এই সবই সমস্যাকে জটিল করেছে। শেল, বিপি-র মতো তেল সংস্থাগুলিও জানিয়েছে, জ্বালানির অভাব নেই। বরং তা পৌঁছে দেওয়ার চালক অমিল। সেই সঙ্গে কিছু মানুষ বাড়তি তেল কেনায় কৃত্রিম অভাব তৈরি হচ্ছে। বিরোধী লেবার পার্টির তোপ, ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরোনোর পরে কর্মী-সমস্যা যে হবে, জানাই ছিল। তা হলে কেন আগেই ব্যবস্থা নেয়নি সরকার! লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, ডাক্তার, নার্স, অ্যাম্বুলেন্স চালকের মতো প্রথমসারির কর্মীরা যাতে তেল পান, তা নিশ্চিত করা জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Britain Petrol Diesel Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE