Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BSE SENSEX

সেনসেক্সের নজর এ বার ৭৫ হাজারে

সোমবার সূচকের মুখ উপরের দিকে থাকলেও, পড়েছে বন্ধন ব্যাঙ্ক ও উইপ্রোর দর। বন্ধনের কর্ণধারের পদ ছাড়ার কথা ঘোষণা করেছেন চন্দ্রশেখর ঘোষ।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ০৫:৪৫
Share: Save:

ফের নতুন উচ্চতায় উঠল ভারতের শেয়ার বাজার। ২০২৪-২৫ অর্থবর্ষের শুরু থেকেই নতুন রেকর্ড গড়া সেনসেক্স এখন ছুটছে ৭৫ হাজারের দিকে। নিফ্‌টি পেরিয়েছে ২২,৬০০। সোমবার সূচক দু’টি থেমেছে যথাক্রমে ৭৪,৭৪২.৫০ ও ২২,৬৬৬.৩০ অঙ্কে। গত শুক্রবারের থেকে বৃদ্ধি যথাক্রমে ৪৯৪.২৮ এবং ১৫২.৬০ পয়েন্ট। বিএসই-তে নথিভুক্ত সংস্থাগুলির মোট শেয়ারমূল্য ছাড়িয়েছে ৪০০ লক্ষ কোটি টাকা। সূচকের এই রকেট গতিতে উত্থানে সিঁদুরে মেঘ দেখছেনবিশেষজ্ঞদের একাংশ। বলছেন, যে গতিতে সূচক উঠছে, তাতে সংশোধন হতে পারে। ফলে ক্ষুদ্র লগ্নিকারীদের সাবধানে পা ফেলতে হবে।

সোমবার সূচকের মুখ উপরের দিকে থাকলেও, পড়েছে বন্ধন ব্যাঙ্ক ও উইপ্রোর দর। বন্ধনের কর্ণধারের পদ ছাড়ার কথা ঘোষণা করেছেন চন্দ্রশেখর ঘোষ। তার জেরে শেয়ার দর পড়ে ৬ শতাংশের বেশি। উইপ্রোর শেয়ারও পড়েছে সিইও পদ ছাড়ায়।

শেয়ার গবেষণা সংস্থা ভ্যালু রিসার্চের সিইও ধীরেন্দ্র কুমারের মতে,লগ্নিকারীদের মধ্যে ধারণা তৈরি হয়েছে বিশ্ব অর্থনীতি অস্থির হলেও, নিজের জায়গা ধরে রাখবে ভারত। তাই এখানে উৎসাহ দেখাচ্ছে দেশি-বিদেশি লগ্নিকারীরা। ভ্যালু স্টকের কর্তা শৈলেশ সরাফ বলছেন, সামনে ভোট। ফলে সূচক অস্থির হতে পারে। ক’দিন দেখে সিদ্ধান্ত নিতে হবে। এ জন্যই ক্ষুদ্র লগ্নিকারীদের দীর্ঘ মেয়াদে বিনিয়োগের পরামর্শ দিচ্ছেন ধীরেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nifty Share Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE