Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Nitin Gadkari

Nitin Gadkari: সহযোগিতা চান গডকড়ী

দেশের পূর্ব ও উত্তর পূর্বাঞ্চলের পরিকাঠামো উন্নয়নে বিপুল খরচ করেছে কেন্দ্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ০৫:০৫
Share: Save:

দেশের পূর্ব ও উত্তর পূর্বাঞ্চলের পরিকাঠামো উন্নয়নে বিপুল খরচ করেছে কেন্দ্র। আরও খরচেও সমস্যা নেই— শনিবার বণিকসভা সিআইআইয়ের পূর্বাঞ্চলীয় শাখার বার্ষিক সভায় এই দাবি করলেন কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ী। সেই সঙ্গে বিভিন্ন প্রকল্পে পরোক্ষে রাজ্য সরকারিগুলির তরফে প্রয়োজনীয় ছাড়পত্র দেওয়ার ক্ষেত্রে সমস্যার ইঙ্গিত করলেন তিনি। জমি অধিগ্রহণ-সহ বিভিন্ন সরকারি ছাড়পত্র দ্রুত দেওয়ার জন্য পূর্বাঞ্চলের রাজ্যগুলির কাছে সহায়তার আর্জিও জানিয়েছেন মন্ত্রী।

সড়ক, রোপওয়ে-সহ বিভিন্ন ধরনের পরিকাঠামো ক্ষেত্রে কেন্দ্রের পরিকল্পনার ব্যাখ্যা করে এ দিন নিতিন জানান, পূর্ব ও উত্তর পূর্বাঞ্চলে তাঁরা সড়ক-সহ পরিকাঠামো উন্নয়নে ২ লক্ষ কোটি টাকা খরচ করেছেন। আগামী দিনে আরও খরচের পরিকল্পনা রয়েছে। কিন্তু এর পাশাপাশি তাঁর বক্তব্য, ‘‘আমরা পশ্চিমবঙ্গ, অসম-সহ পূর্বাঞ্চল ও উত্তর পূর্বাঞ্চলে পরিকাঠামোয় বিনিয়োগ করেছি। বিশেষ করে সড়ক পরিকাঠামোয়। কিন্তু রাজ্যগুলির কাছ থেকেও সাহায্য জরুরি। জমি অধিগ্রহণ, বন ও পরিবেশ-সহ নানা ছাড়পত্রের জন্য রাজ্য সরকারগুলির সাহায্য প্রয়োজন। অর্থের কোনও ঘাটতি নেই। আমরা খরচ করতে পারি। কিন্তু সমস্যা হল, ওই সব ছাড়পত্র পাওয়া অত্যন্ত জরুরি।’’ এ ক্ষেত্রে কেন্দ্র ও রাজ্যগুলির মধ্যে সমন্বয়ের জন্য শিল্পমহলকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান নিতিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitin Gadkari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE