Advertisement
১৬ জুলাই ২০২৪
Market Price

চড়া দাম নিয়ে ফের আক্রমণ

দেশে খুচরো মূল্যবৃদ্ধি কমলেও খাদ্যপণ্যের ক্ষেত্রে তা ৮ শতাংশের উপরে। সিএমআইই-র রিপোর্ট, গত মাসে দেশে বেকারত্বের হার ছিল ৭%।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ০৮:২৫
Share: Save:

মূল্যবৃদ্ধি এবং বেকারত্ব নিয়ে মোদী সরকারের উদ্দেশে ফের তোপ দাগল কংগ্রেস। আজ দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ দাবি করেছেন, দ্বিমুখী আঘাতে সাধারণ মানুষ বিপর্যস্ত। অথচ কেন্দ্র এ ব্যাপারে ভাবলেশহীন। সংশ্লিষ্ট মহলের ব্যাখ্যা, লোকসভা নির্বাচনে প্রত্যাশার তুলনায় খারাপ ফল হয়েছে বিজেপির। বিশেষ করে জরুরি জিনিসপত্রের দাম নিয়ে ক্ষোভ ক্রমবর্ধমান। ফলে কংগ্রেস এই বিষয়গুলি নিয়ে লাগাতার আক্রমণ শানানোর কৌশল নিয়েছে। যদিও আজ কেন্দ্র জানিয়েছে, কৃষকদের থেকে কিনে প্রায় ৭১,০০০ টন পেঁয়াজ মজুত করেছে তারা। যাতে প্রয়োজনের সময়ে বাজারে তা ছেড়ে দাম নিয়ন্ত্রণে রাখা যায়।

দেশে খুচরো মূল্যবৃদ্ধি কমলেও খাদ্যপণ্যের ক্ষেত্রে তা ৮ শতাংশের উপরে। সিএমআইই-র রিপোর্ট, গত মাসে দেশে বেকারত্বের হার ছিল ৭%। রমেশের বক্তব্য, ‘‘বেকারত্বের হার বেড়ে চলেছে। চাপ বাড়ছে মূল্যবৃদ্ধির। মানুষকে কত দিন এই অবস্থা সহ্য করতে হবে?... এক-তৃতীয়াংশ প্রধানমন্ত্রী পুরোপুরি ভাবলেশহীন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Price Hike Unemployment BJP Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE