Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Electricity

চাহিদা কম হলেও বিদ্যুৎ সংযোগ বেশি

সিইএসসি-র হিসেব, পুজোর মধ্যে আজ, বুধবার পঞ্চমীতেই শহরে বিদ্যুতের চাহিদা সব থেকে বেশি হবে। তা দাঁড়াবে ১৭৮০ মেগাওয়াট। গত বছর পঞ্চমীতে সিইএসসি এলাকায় চাহিদা ছিল ১৮৩৪ মেগাওয়াট।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২০ ০৩:০৬
Share: Save:

অতিমারি সংক্রান্ত কড়াকড়ির জন্য পুজোয় এ বার ধুমধাম অনেকটাই কম। তবে সিইএসসি-র তথ্য অনুযায়ী, কলকাতা ও হাওড়া মিলিয়ে ৪৫৭২টি বারোয়ারি পুজো সাময়িক বিদ্যুৎ সংযোগের আবেদন জানিয়েছে। যা গত বছরের তুলনায় (৪৪৮৭) কিছুটা বেশি। সংস্থার ভাইস প্রেসিডেন্ট (ডিস্ট্রিবিউশন) অভিজিৎ ঘোষ জানিয়েছেন, কাল, বৃহস্পতিবার পর্যন্ত পুজো কমিটিগুলি বিদ্যুৎ সংযোগের আবেদন করতে পারবে। ম্যানেজিং ডিরেক্টর (ডিস্ট্রিবিউশন) দেবাশিস বন্দ্যোপাধ্যায়ে দাবি, বিদ্যুতের চাহিদা মেটাতে কোনও সমস্যা হবে না।

সিইএসসি-র হিসেব, পুজোর মধ্যে আজ, বুধবার পঞ্চমীতেই শহরে বিদ্যুতের চাহিদা সব থেকে বেশি হবে। তা দাঁড়াবে ১৭৮০ মেগাওয়াট। গত বছর পঞ্চমীতে সিইএসসি এলাকায় চাহিদা ছিল ১৮৩৪ মেগাওয়াট। এর পর ষষ্ঠী থেকে অবশ্য ধাপে ধাপে চাহিদা কমতে থাকবে। দশমীতে সিইএসসি এলাকায় চাহিদা কমে দাঁড়াবে ১২২০ মেগাওয়াট। সংস্থা সূত্রের বক্তব্য, এ বছর পুজো দেরিতে হওয়ায় আবহাওয়া অপেক্ষাকৃত ঠান্ডা। সে কারণেই বিদ্যুতের চাহিদা তুলনামূলক ভাবে কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Consumer Electricity CESC WBSEDCL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE