Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

চাহিদা কম হলেও বিদ্যুৎ সংযোগ বেশি

সিইএসসি-র হিসেব, পুজোর মধ্যে আজ, বুধবার পঞ্চমীতেই শহরে বিদ্যুতের চাহিদা সব থেকে বেশি হবে। তা দাঁড়াবে ১৭৮০ মেগাওয়াট। গত বছর পঞ্চমীতে সিইএসসি

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা ২১ অক্টোবর ২০২০ ০৩:০৬
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

Popup Close

অতিমারি সংক্রান্ত কড়াকড়ির জন্য পুজোয় এ বার ধুমধাম অনেকটাই কম। তবে সিইএসসি-র তথ্য অনুযায়ী, কলকাতা ও হাওড়া মিলিয়ে ৪৫৭২টি বারোয়ারি পুজো সাময়িক বিদ্যুৎ সংযোগের আবেদন জানিয়েছে। যা গত বছরের তুলনায় (৪৪৮৭) কিছুটা বেশি। সংস্থার ভাইস প্রেসিডেন্ট (ডিস্ট্রিবিউশন) অভিজিৎ ঘোষ জানিয়েছেন, কাল, বৃহস্পতিবার পর্যন্ত পুজো কমিটিগুলি বিদ্যুৎ সংযোগের আবেদন করতে পারবে। ম্যানেজিং ডিরেক্টর (ডিস্ট্রিবিউশন) দেবাশিস বন্দ্যোপাধ্যায়ে দাবি, বিদ্যুতের চাহিদা মেটাতে কোনও সমস্যা হবে না।

সিইএসসি-র হিসেব, পুজোর মধ্যে আজ, বুধবার পঞ্চমীতেই শহরে বিদ্যুতের চাহিদা সব থেকে বেশি হবে। তা দাঁড়াবে ১৭৮০ মেগাওয়াট। গত বছর পঞ্চমীতে সিইএসসি এলাকায় চাহিদা ছিল ১৮৩৪ মেগাওয়াট। এর পর ষষ্ঠী থেকে অবশ্য ধাপে ধাপে চাহিদা কমতে থাকবে। দশমীতে সিইএসসি এলাকায় চাহিদা কমে দাঁড়াবে ১২২০ মেগাওয়াট। সংস্থা সূত্রের বক্তব্য, এ বছর পুজো দেরিতে হওয়ায় আবহাওয়া অপেক্ষাকৃত ঠান্ডা। সে কারণেই বিদ্যুতের চাহিদা তুলনামূলক ভাবে কম।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement