Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Fuel Price

Fuel Price: ডিজেলের দর কমল আরও ২৫ পয়সা

একাংশের দাবি, যে ভাবে এক সময় লাগাতার বেড়েছে পেট্রল-ডিজেল, ঠিক তেমন ভাবেই দাম কমানোর প্রক্রিয়াও বহাল রাখতে হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ০৬:১৫
Share: Save:

ডিজেলের দাম আজ লিটারে আরও ২৫ পয়সা কমল। গতকালও কমেছিল ২০ পয়সা। ফলে টানা দু’দিনে কলকাতায় আইওসি-র পাম্পে তার দাম মোট ৪৫ পয়সা কমে দাঁড়াল ৯২.৫৭ টাকা। তবে পেট্রল মাস খানেকের উপর এক জায়গায় স্থির। কলকাতায় লিটারে ১০২.০৮ টাকা।

ডিজেলের দাম বাড়লে পরিবহণ খরচ বাড়ে। বাজারে দাম বাড়ে জিনিসপত্র, খাদ্যপণ্যের। সম্প্রতি কোল ইন্ডিয়া অভিযোগ তুলেছে, এই জ্বালানির দামের জেরে তাদের যন্ত্রাংশ চালানোর খরচ এতটাই বেড়েছে যে এপ্রিল-জুনে ৭০০ কোটি টাকা লোকসান হয়েছে। বিকল্প জ্বালানির যন্ত্রে ঝুঁকতে বাধ্য হচ্ছে তারা। ট্রাক মালিকেরাও পরিবহণের বর্ধিত খরচ নিয়ে ক্ষুব্ধ। ট্যাক্সি বেশি ভাড়া নিলেও, বাস মালিকেরা তা বাড়াতে দেওয়ার দাবি তুলছেন। আর সব মিলিয়ে দৈনন্দিন বাজার-হাট, যাতায়াতের মাথা তোলা খরচে বিপর্যস্ত রোজগেরে গৃহস্থ। সংশ্লিষ্ট মহলের দাবি, দুর্ভোগ যেখানে পৌঁছেছে তার তুলনায় ৪৫ পয়সা দাম কমানো নামমাত্রই।

তাদের একাংশের দাবি, যে ভাবে এক সময় লাগাতার বেড়েছে পেট্রল-ডিজেল, ঠিক তেমন ভাবেই দাম কমানোর প্রক্রিয়াও বহাল রাখতে হবে। না-হলে কারওই তেমন লাভ হবে না। উল্লেখ্য, গত ৩ মে থেকে কলকাতায় মঙ্গলবার পর্যন্ত ডিজেল বেড়েছিল মোট ৯.৪১ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fuel Price Diesel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE