বাইকপ্রেমীদের জন্য সুখবর। ডুকাটি ভারতের বাজারে আনল তাঁদের নতুন মোটরবাইক ‘হাইপার মোটোটার্ড ৯৫০’ মডেল। নতুন মডেলটির দাম ১১ লক্ষ ৯৯ হাজার টাকা (এক্স শোরুম প্রাইস)। এই মডেলে আছে ৯৩৭ সিসি টুইন সিলিন্ডার ডুকাটি টেসটাসট্রেটা ইঞ্জিন যা আগের ইঞ্জিনের থেকে প্রায় দেড় কেজি হালকা। এই ইঞ্জিনের ক্ষমতা ১১৪ বিএইচপি যা ৭,২৫০ আরপিএমে শক্তিশালী টর্ক উৎপন্ন করতে সক্ষম।ডুকাটি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর সের্গেই কানোভাস তাঁদের নতুন বাইক নিয়ে আশাবাদী। তিনি জানান, “থ্রিল আর গতির জন্য এমনিতেই বাইকপ্রেমীরা ডুকাটিকে পছন্দ করেন। তাঁদের কথা মাথায় রেখেই ডুকাটি ইন্ডিয়ার এই উপহার। থ্রিল আর প্রযুক্তির অনবদ্য মিশ্রণে এই সুপারবাইকের সঙ্গেই আনা হয়েছে ডার্ট বাইকের ছোঁয়া। তাই স্পোর্টি লুকের সঙ্গেই গতি, অ্যাডভেঞ্চারের যুগলবন্দি ‘হাইপার মোটোটার্ড ৯৫০’ প্রত্যেক বাইকপ্রেমীর অ্যাড্রিনালিন ক্ষরণ ঘটাবে।”

 

ডুকাটি ইন্ডিয়ার নতুন সদস্য হাইপার মোটার্ড ৯৫০। ছবি: টুইটার।

 

আরও পড়ুন:  ড্রোন-এ চেপে খাবার এ বার আপনার দোরগোড়ায়- জোম্যাটোর নতুন পরিষেবা

 

আরও পড়ুন: ‘অ্যানড্রয়েড কিউ’ প্রযুক্তি নিয়ে আসছে গুগলের নতুন ফোন, দেখে নিন ফিচার

 

নতুন এই বাইকের সামনে রয়েছে মোটোটার্ডের ‘বিক’ যা বাইকটির লুকে এনেছে আভিজাত্যের ছোঁয়া। বাইকটিতে রয়েছে ডিআরএল (ডে টাইম রানিং লাইট)। এই নতুন মডেলে ডুকাটি ফিরিয়ে এনেছে তার আইকনিক আন্ডার সিট টুইন এক্সহস্ট। নতুন স্টিল ফ্রেম, নতুন রিম এবং ডিস্ক ব্রেকের জন্যে ডুকাটির এই হাইপার আগের মডেলের থেকে প্রায় ৪ কেজি হালকা। রয়েছে ওয়াই শেপড থ্রি স্পোক অ্যালুমিনিয়াম রিম এবং পিরেলি ডায়াবলো রসো থ্রি টায়ার যা যে কোনও রাস্তার চড়াই-উতরাই স্বচ্ছন্দেই পেরিয়ে যেতে সক্ষম।

হাইপারমোটোটার্ড ৯৫০ রয়েছে বোস করনারিং এবিএস, ডুকাটি হুইলি কন্ট্রোল, ডুকাটি কুইক শিফটের মতো অত্যাধুনিক প্রযুক্তি। এর সঙ্গেই এই বাইক চালানোর সময় ইলেকট্রনিক সেটআপে তিনটি মোডের মধ্যে থেকে চালক নিজের চালানোর ধরন ঠিক করে নিতে পারেন।

এই বাইকের ৪.৩ ইঞ্চি টিএফটি ডিসপ্লে কনসোলে রয়েছে ডুকাটি মাল্টিমিডিয়া সিস্টেম, যা স্মার্টফোনকে ব্লু-টুথের মাধ্যমে সরাসরি বাইকের কনসোলে যুক্ত করতে দেবে। এই বাইকটির বুকিং শুরু হয়েছে দিল্লি এনসিআর, কলকাতা, পুণে, মুম্বই, কোচি, চেন্নাই, হায়দরাবাদে।