আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন কর্ণধার চন্দা কোছর ও তাঁর স্বামী দীপক কোছরকে জেরার জন্য দিল্লিতে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ব্যাঙ্ক ঋণ জালিয়াতির মামলায় বেআইনি লেনদেন সংক্রান্ত তদন্তে তাঁদের ডাকা হয়েছে। গত সপ্তাহে তাঁদেরকে সমন পাঠিয়েছিল তদন্তকারী সংস্থাটি।

ইডি জানিয়েছে, কালো টাকা লেনদেন প্রতিরোধ আইনের (পিএমএলএ) আওতায় জবানবন্দি দিতে চন্দাকে ৩ মে হাজিরা দিতে বলা হয়েছে। আর দীপক ও তাঁর ভাই রাজীবকে ৩০ এপ্রিল তদন্তকারী অফিসারের সামনে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে সাহায্যের জন্য ব্যক্তিগত ও অফিসের হিসেবের সঙ্গে যুক্ত বেশ কিছু নথিও আনতে বলা হয়েছে তাঁদের।

ভিডিয়োকন গোষ্ঠীকে আইসিআইসিআই ব্যাঙ্কের ১,৮৭৫ কোটি টাকা ঋণ দেওয়ার সময়ে অনিয়ম হয়েছিল বলে অভিযোগ। এর তদন্তে নেমে চলতি বছরের শুরুতে পিএমএলএ-র আওতায় চন্দা, দীপক, ভিডিয়োকন কর্ণধার বেণুগোপাল ধুত ও অন্যদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছিল সিবিআই। তাদের দায়ের করা এফআইআরের ভিত্তিতেই গত ১ মার্চ মুম্বইয়ে চন্দা, দীপককে জেরা করেছিল ইডি। মুম্বই ও ঔরঙ্গাবাদে তাঁদের ও তাঁদের পরিবার এবং ভিডিয়োকন গোষ্ঠীর কর্ণধার বেণুগোপাল ধুতের অফিস ও বাড়িতে তল্লাশিও চালানো হয়েছিল।

সংবাদ সংস্থা