ফ্লিপকার্ট সংস্থা নিয়ে এল ইউজারদের জন্য নতুন অফার। এত দিন ফ্লিপকার্টের সঙ্গে কোনও ব্যাঙ্কের পার্টনারশিপ ছিল না। এ বার অ্যাক্সিস ব্যাঙ্কের সহযোগী হিসাবে ফ্লিপকার্ট লঞ্চ করল একটি নতুন কো-ব্যান্ডেড ক্রেডিট কার্ড। ওই ক্রেডিট কার্ড থেকে ইউজাররা বিভিন্ন অফার পাবেন। তাঁর মধ্যে থাকবে আনলিমিটেড ক্যাশব্যাক অফার, ইএমআই সেভিংস, ডাইনিং ডিলাইটস অফার-সহ অনেক কিছু।
সংস্থার তরফে জানানো হয়েছে, ফ্লিপকার্ট, মিন্ত্রা এবং ২জিইউডি অ্যাপগুলো থেকে পাওয়া যাবে ৫ শতাংশ আনলিমিটেড ক্যাশব্যাক অফার। এ ছাড়াও মেক মাই ট্রিপ, গোআইবিবো, উব্‌র, পিভিআর, কিয়োরফিট, আরবান ক্ল্যাপ— এই ধরনের অনলাইন অ্যাপগুলোতে ৪ শতাংশ আনলিমিটেড ক্যাশব্যাক অফার মিলবে। অন্যান্য ব্যবসায়ী প্রতিষ্ঠানও ১.৫ শতাংশ ক্যাশব্যাক অফার দেবে বলে জানিয়েছে ফ্লিপকার্ট। তারা আরও জানিয়েছে যে, প্রতি মাসে ইউজারের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই টাকা জমা হবে।
নতুন এই ফ্লিপকার্ট-অ্যাক্সিস ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের জন্য গ্রাহককে দিতে হবে বছরে মাত্র ৫০০ টাকা। কিন্তু যদি কোনও গ্রাহক বছরে ২ লাখ টাকার উপর কেনাকাটা করেন তা হলে তাঁকে আর ওই বার্ষিক ফি দিতে হবে না। তিনি ওই টাকাটা ছাড় পাবেন।
এর আগে এইচডিএফসি ব্যাঙ্কের সঙ্গে স্ন্যাপডিল, স্টেট ব্যাঙ্কের সঙ্গে আইআরসিটিসি এবং আইসিআইসিআই ব্যাঙ্কের সঙ্গে অ্যামাজন সহযোগী সংস্থা হিসেবে কো-ব্যান্ডেড কার্ড বার করে। পেটিএম এবং ওলাও এর আগে একই ধরনের ক্রেডিট কার্ড লঞ্চ করেছে। 
ফ্লিপকার্ট সংস্থার সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি এক বার্তায় জানিয়েছেন, ‘‘কো-ব্র্যান্ডেড এই ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহক বিভিন্ন রকমের অফার পাবেন। ভারতের সব জায়গায় যাতে ওই সুবিধা মেলে সে দিকেও নজর থাকবে আমাদের।’’

আরও পড়ুন: মাইক্রোম্যাক্স নিয়ে এল অ্যান্ড্রয়েড টেলিভিশন, দাম মাত্র ১৩ হাজার ৯৯৯ টাকা