×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

ব্যবসা

দামি স্মার্টফোন থেকে টিভি, ৭ দিনের জন্য অনলাইনে এ সব জায়গায় মিলছে বিশেষ ছাড়

সংবাদ সংস্থা
১৪ অক্টোবর ২০২০ ১৬:২৮
দেশ জুড়ে শুরু হতে চলেছে উত্সবের মরসুম। কোভিডের আবহে উৎসব কিছুটা ফিকে হলেও প্রতি বারের মতো এ বারও স্মার্টফোন-সহ ইলেকট্রনিক্সের পসরা নিয়ে হাজির ফ্লিপকার্ট থেকে অ্যামাজন। সঙ্গে অবশ্যই বিপুল ছাড়ের হাতছানি।

ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেল শুরু হচ্ছে ১৬ অক্টোবর। চলবে ২১ অক্টোবর পর্যন্ত। আর যদি ফ্লিপকার্ট প্লাস মেম্বারশিপ থাকে, তবে এই সেলের দরজা খুলে যাচ্ছে ১৫ অক্টোবরই। এসবিআই ডেবিট এবং ক্রেডিট কার্ডে ব্যবহার করে শপিং করলে কয়েকটি ক্ষেত্রে অতিরিক্ত ১০ শতাংশ ছাড় দিচ্ছে ফ্লিপকার্ট।
Advertisement
অ্যামাজনের দ্য গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল চলবে ১৭ থেকে ২১ অক্টোবর পর্যন্ত। আর আপনার যদি অ্যামাজন প্রাইম মেম্বারশিপ থাকে তবে আপনি ১৭ তারিখের বদলে ১৬ অক্টোবর থেকেই অফারগুলি পেতে শুরু করবেন।

ফ্লিপকার্টের সেলে সব থেকে বেশি জায়গা জুড়ে রয়েছে স্মার্ট ফোন। বিভিন্ন কোম্পানির নানান রেঞ্জের প্রোডাক্টে আকর্ষণীয় ছাড় মিলবে। যেমন পোকো এম ২ ফোনটিতে ৫০০ টাকার ছাড় দিয়ে ১০ হাজার ৪৯৯ টাকায় বিক্রি শুরু হবে। এতে রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমরি। পোকো এম ২ প্রো-তে ১০০০ টাকা ছাড় পাওয়া যাচ্ছে। এটি কিনতে পড়বে ১২ হাজার ৯৯৯ টাকা।
Advertisement
রিয়ালমি সি ১১ ফোনটির দাম শুরু হচ্ছে ৬ হাজার ৪৯৯ টাকা থেকে। এটির দাম আগে আরও এক হাজার টাকা বেশি ছিল।

মোটোরোলাও বেশ কয়েকটি ফোন আকর্ষণীয় দামে এই সেলে বিক্রি করবে। মোটো ই ৭ প্লাসে মিলছে ৫০০ টাকার ছাড়, পাওয়া যাবে ৮ হাজার ৪৯৯ টাকায়। মোটো ফিউশন প্লাসের দাম কমেছে এক হাজার টাকা, মিলবে ১৫ হাজার ৯৯৯ টাকায়। ফ্লিপকার্টের সেলে মোটো জি ৯-এর দাম দেড় হাজার টাকা কমছে। আগে দাম ছিল ১১ হাজার ৪৯৯ টাকা। সেলে এটি মিলবে ৯ হাজার ৯৯৯ টাকায়।

মোটোরোলার হাই কনফিগারেশন ফোন মোটো এজ প্লাসে মিলবে ১০ হাজার টাকার ছাড়। আগে দাম ছিল ৭৪ হাজার ৯৯৯ টাকা যা ফ্লিপকার্টের সেলে পাওয়া যাবে ৬৪ হাজার ৯৯৯ টাকায়।

ভিভোর আইকিউওও ৩ ফোনটি ছাড় দিয়ে ২৯ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে। এটি ৫জি সাপোর্ট করে। সঙ্গে থাকছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৪৪০০ এমএএইচ ব্যাটারির সুবিধা।

স্যামসাং গ্যালাক্সি এস ২০ প্লাস ফোনটি ৭৭ হাজার ৯০০ টাকায় লঞ্চ করেছিল। ফ্লিপকার্টের টিজার অনুযায়ী এই ফোনটি মিলবে ৪৯ হাজার ৯৯৯ টাকায়।

রেডমি নোট ৮ ফোনটিতেও মিলছে ১০০০ টাকার ছাড়। এ বারের সেলে এটি ১১ হাজার ৪৯৯ টাকায় মিলবে। রেডমির আর একটি ফোন, কে ২০ প্রোর দাম ছিল ২৪ হাজার ৯৯৯ টাকা। সেই দাম ফ্লিপকার্টের সেলে কমে হচ্ছে ২২ হাজার ৯৯৯ টাকা।

অনেক ফোন ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডের মাধ্যমেই প্রথম বার বাজারে আসছে। যার মধ্যে রয়েছে গুগল পিক্সেল ৪এ, স্যামসাং গ্যালাক্সি এফ ৪১, রিয়ালমি ৭আই, জিওমি এমআই ১০টি। এগুলি ১৫ অক্টোবর থেকেই ফ্লিপকার্টে মিলবে।

শুধু স্মার্টফোনই নয়, এই সেলে থাকছে স্মার্ট টিভিও। স্যামসাং ফ্রেম লাইফস্টাইলের ৫০ ইঞ্চির টিভির দাম পড়বে ৭১ হাজার ৯৯০ টাকা, ৫৫ ইঞ্চির দাম ৮১ হাজার ৯৯০ টাকা এবং ৬৫ ইঞ্চির টিভি মিলবে ১ লাখ ২৯ হাজার ৯৯০ টাকায়। মোটোরোলা রেভো এবং মোটরোলা জেডএক্স ২ সিরিজের টিভিগুলি পাওয়া যাবে ১৩ হাজার ৯৯৯ টাকা থেকে।

এই সেলের তালিকায় থাকছে স্মার্ট ওয়াচও। অনর ম্যাজিক ওয়াচ ২ (৪৬ এমএম ভেরিয়েন্ট) এ বারের সেলে পাওয়া যাবে ৯ হাজার ৯৯৯ টাকায়। ৪২ এমএম ভেরিয়েন্টের স্মার্ট ওয়াচটি পাওয়া যাবে ৮ হাজার ৯৯৯ টাকায়। দাম কমছে অনর ব্যান্ড ৫-এরও। আগে দাম ছিল ২ হাজার ১৯৯ টাকা। সেলে এটি মিলবে ১ হাজার ৯৯৯ টাকায়।