Advertisement
০২ মে ২০২৪
Banks

ব্যাঙ্কিং পরিষেবার সম্প্রসারণ

এইচডিএফসি ব্যাঙ্কের সঙ্গে মিশেছে গৃহঋণ সংস্থাএইচডিএফসি। এ বারে ব্যবসা আরও বাড়াতে চলতি অর্থবর্ষে দেশ জুড়ে ৭৮০০টি নতুন শাখা খোলার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি ব্যাঙ্কটি।

An image of Bank

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ০৭:৪৯
Share: Save:

এইচডিএফসি ব্যাঙ্ক থেকে উজ্জীবন স্মল ফিনান্স ব্যাঙ্ক— সারা দেশে শাখার বিস্তার ঘটিয়ে ব্যবসা বাড়াতে উদ্যোগী হয়েছে উভয়ই।

এইচডিএফসি ব্যাঙ্কের সঙ্গে মিশেছে গৃহঋণ সংস্থাএইচডিএফসি। এ বারে ব্যবসা আরও বাড়াতে চলতি অর্থবর্ষে দেশ জুড়ে ৭৮০০টি নতুন শাখা খোলার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি ব্যাঙ্কটি। রাজ্যের দায়িত্বে থাকা ব্যাঙ্কটির সিনিয়র এগ্জ়িকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সন্দীপ কুমার জানান, এর মধ্যে পূর্বাঞ্চলে খোলা হবে ২৪৯টি শাখা। পশ্চিমবঙ্গে ৭৭টি। পাশাপাশি বৈদ্যুতিক গাড়ির ঋণ বণ্টনে জোর দিতে কলকাতায় শনিবার থেকে দু’দিনের এমন গাড়ির প্রদর্শনী করছে এইচডিএফসি ব্যাঙ্ক।

এ দিকে দেশ জুড়ে নতুন ১০৪টি শাখা খোলার পরিকল্পনা করেছে উজ্জীবন স্মল ফিনান্স ব্যাঙ্কও। এমডি-সিইও ইত্তিরা ডেভিস জানান, এর ২০% চালু হবে পূর্বাঞ্চলে। পশ্চিমবঙ্গে ১২টি। এখন রাজ্যে ৯০টি শাখা রয়েছে। ডিজিটাল ব্যবস্থার ব্যবহার বৃদ্ধির পরিকল্পনাও করেছে তাদের পর্ষদ। পাশাপাশি তারা বলেছে, উজ্জীবন ব্যাঙ্কের সঙ্গে মিশবে প্রোমোটার সংস্থা উজ্জীবন হোল্ডিং কোম্পানি। ডেভিস জানান, এ জন্য তাঁরা দেউলিয়া আদালতে আবেদন করেছেন। আশা, চলতি অর্থবর্ষেই তা সম্পূর্ণ হবে। সংযুক্তি কার্যকর হলে ব্যাঙ্কের ১১.৬টি শেয়ার পিছু উজ্জীবন হোল্ডিংসের একটি করে শেয়ার পাবেন শেয়ারহোল্ডাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Banks HDFC Bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE