Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gold and Silver Price

সোনার দাম অনেকটা কমে গেল, অনেক দিন পরে এতটা সস্তা, পাল্লা দিয়ে কমেছে রুপোর দরও

অনেক দিন পরে গয়নার শোনার দর ৫৬ হাজার টাকার নীচে। রুপোর গয়না যাঁদের পছন্দ, তাঁদের জন্যও রয়েছে সুখবর।

Gold and Silver price decreased in Kolkata

কমেই চলেছে সোনা ও রুপোর দাম। — প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:২৬
Share: Save:

বিয়ের মরসুম চলছে। বৈশাখে সোনার দর যেমন চড়া ছিল, ততটা আর নেই। ফলে জ্যৈষ্ঠ-আষাঢ়ে যাঁদের বিয়ে রয়েছে, তাঁদের জন্য সুখবর। অনেক দিন পরে গয়নার শোনার দর ৫৬ হাজার টাকার নীচে। গত ১৫ দিন ধরেই সোনার দাম নিম্নগামী। ফলে ইদানীং কালে দু’সপ্তাহে এতটা কমেনি সোনার দর। একই ভাবে রুপোর দরও ইদানীংকালে এতটা কমেনি।

গত ১১ মে কলকাতায় ২৪ ক্যারাট সোনার ১০ গ্রাম প্রতি দর ছিল ৬২,১৩০ টাকা। সোনার দর প্রতিদিনই ওঠানামা করে। মাঝে কয়েক দিন দাম বাড়লেও শুক্রবার ২৪ ক্যারাট সোনার ১০ গ্রাম প্রতি দর হয়েছে ৬০,৭১০ টাকা। অর্থাৎ, এক পক্ষ কালে দর কমেছে ১,৪২০ টাকা। এই সময়ে দর কমেছে গয়নার সোনা (২২ ক্যারাট)-র দামও। ১১ তারিখ প্রতি ১০ গ্রামের দাম ছিল ৫৬,৯৫০ টাকা। সেটাই শুক্রবার হয়েছে ৫৫,৬৫০ টাকা। অর্থাৎ, দর কমেছে ১,৩০০ টাকা।

রুপোর গয়না যাঁদের পছন্দ, তাঁদের জন্যও রয়েছে সুখবর। বৃহস্পতিবার কেজিপ্রতি ১৫০ টাকা দাম কমেছে রুপোর। তবে গত দু’সপ্তাহে কেজিপ্রতি দর ৫,১০০ টাকা কমেছে। ১১ মে দর ছিল ৭৮ হাজার টাকা কেজি। বৃহস্পতিবার হয়েছে ৭২,৯০০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold and Silver Price gold Silver
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE