Advertisement
১০ মে ২০২৪
SBI

SBI: নিমেষে সব টাকা উধাও! বিপজ্জনক মেসেজ থেকে সাবধান, সতর্ক করল এসবিআই

রাজ্যেও এমন চক্র সক্রিয়। সম্প্রতি অনেকেই যাবতীয় সঞ্চয় খুইয়েছেন পুরস্কার পাওয়ার লোভে পা দিয়ে কিংবা কেওআইসি আপডেট করার নির্দেশে সাড়া দিয়ে।

গ্রাহকদের টাকা তুলে নিচ্ছে প্রতারকরা।

গ্রাহকদের টাকা তুলে নিচ্ছে প্রতারকরা। প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৭:০১
Share: Save:

জালিয়াত চক্র দিনদিন সক্রিয়তর হয়ে উঠছে। প্রতিদিনই গ্রাহকদের ভুল বুঝিয়ে তথ্য হাতিয়ে নিচ্ছে প্রতারকরা। এই রাজ্যেও এমন চক্র সক্রিয়। সম্প্রতি অনেকেই যাবতীয় সঞ্চয় খুইয়েছেন পুরস্কার পাওয়ার লোভে পা দিয়ে কিংবা কেওআইসি আপডেট করার নির্দেশে সাড়া দিয়ে। এই অবস্থায় দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক এসবিআই সব গ্রাহককে সতর্ক করল। কোন ধরনের মেসেজ বিপজ্জনক তাও বলা হয়েছে স্টেট ব্যাঙ্কের তরফে।

সম্প্রতি বিভিন্ন মাধ্যমে গ্রাহকদের একটি বার্তা পাঠাতে শুরু করেছে স্টেট ব্যাঙ্ক। তাতে অনুরোধ করা হয়েছে এই বলে যে, কেউ যেন নেট মাধ্যমে ঘোরা কোনও জাল মেসেজ দেখে বিভ্রান্ত না হন। বেশ কিছু দিন ধরেই গ্রাহকদের মেসেজ পাঠিয়ে এই বিষয়ে নিয়মিত সতর্ক করে চলেছে এসবিআই। তার পরেও অনেকে প্রতারকদের ফাঁদে পা দিচ্ছেন। এটা দেখার পরে সম্প্রতি নতুন করে ব্যাঙ্কের তরফে সতর্ক করা শুরু হয়েছে। শুধু এসবিআই নয়, অন্য ব্যাঙ্কের পক্ষ থেকেও গ্রাহকদের সতর্ক করার মেসেজ পাঠানো হচ্ছে।

এসবিআই জানিয়েছে, স্টেট ব্যাঙ্কের তরফে কোনও মেসেজ পাঠানো হলে শুরুতে ‘এসবিআই’ বা ‘এসবি’ (SBIBNK, SBIINB, SBIPSG, SBINO) লেখা থাকে। একই সঙ্গে ব্যাঙ্কের তরফে বলা হয়েছে কোনও মেসেজ দেখে অপিরিচিত মনে হলে তাতে সাড়া না দেওয়াই ঠিক।

যদি কোনও মেসেজ দেখে সন্দেহজনক মনে হয়, তবে স্টেট ব্যাঙ্কের ‘কাস্টমার কেয়ার নম্বর’-এ (১৮০০ ১১ ২২১১) ফোন করা যাবে বলেও গ্রাহকদের জানিয়েছে এসবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SBI State Bank of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE