চিনা স্মার্টফোন সংস্থা হুয়াওয়েই ভারতে খুব শীঘ্রই আনতে চলেছে তাদের নয়া স্মার্টফোন হুয়াওয়েই ওয়াই ৯ প্রাইম (২০১৯)। আমাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে আসন্ন এই ফোনের টিজার দেখা গিয়েছে। আসন্ন এই স্মার্টফোনে থাকছে পপ-আপ সেলফি ক্যামেরা যা ভারতে হুয়াওয়েই ফোনে এই প্রথম দেখা যাবে।

চলতি বছরের মে মাসে চিনে প্রথম হুয়াওয়েই ওয়াই ৯ প্রাইম (২০১৯) ফোনটি লঞ্চ হয়। এ বার ভারতে আসতে চলেছে এই নয়া পপ-আপ সেলফি ক্যামেরার মডেল। যদিও আসন্ন এই ফোন কবে থেকে ভারতের বাজারে মিলবে, সেই ব্যাপারে কিছু জানায়নি সংস্থা।

হুয়াওয়েইয়ের এই ফোনে থাকছে ২৩৪০ X ১০৮০ পিক্সেল রেজোলিউশনের ৬.৫৯ ইঞ্চির টিএফটি এলসিডি হুয়াওয়েই আলট্রা ফুলভিউ ডিসপ্লে। ৪ জিবি র‍্যামের সঙ্গে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ এসওসি প্রসেসর এবং ইএমইউআই ৯.০ যুক্ত অ্যানড্রয়েড ৯.০ পাই দ্বারা এই ফোন চলবে। ৬৪ জিবি এবং ১২৮ জিবির দু’টি ভেরিয়েন্টে মিলবে এই ফোন। এ ছাড়াও অতিরিক্ত স্টোরেজ হিসাবে ৫১২ জিবির মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও থাকছে ৪০০০ এমএএইচ-এর ব্যাটারি ব্যাক আপ।

আরও পড়ুন: চিনে সাফল্যের পর ভারতের বাজারে এল ওপো কে৩

 

এই ফোনে থাকছে ট্রিপল ক্যামেরার সেট আপ – এফ/১.৮ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। এ ছাড়াও ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সরের একটি তৃতীয় লেন্স থাকছে হুয়াওয়েইয়ের এই নয়া ফোনে। ফোনের সামনের দিকে থাকছে ১৬ মেগাপিক্সেলের পপ-আপ ডিজাইনের ক্যামেরা লেন্স। এ ছাড়াও থাকছে ওয়াই-ফাই হটস্পট, ওয়াই-ফাই ডিরেক্ট, ব্লুটুথ, এনএফসি এবং ইউএসবি টাইপ-সির কানেকটিভিটি।

তাদের অন্যান্য ফোনগুলির তুলনায় হুয়াওয়েই ওয়াই ৯ প্রাইম (২০১৯) ফোনে থাকা পপ-আপ সেলফি ক্যামেরা এই ফোনকে বেশ আকর্ষণীয় করে তুলবে বলে দাবি সংস্থার।

আরও পড়ুন: মুক্তি পেল টিজার, শীঘ্রই ভারতে আসতে চলেছে ট্রিপল ক্যামেরাযুক্ত ভিভো এস ১