Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

চিনে সাফল্যের পর ভারতের বাজারে এল ওপো কে৩

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২০ জুলাই ২০১৯ ১৪:৩১
১৬ মেগাপিক্সেলের পপ আপ সেলফি নিয়ে ভারতে এল ওপো কে৩। ছবি- টুইটার থেকে গৃহীত।

১৬ মেগাপিক্সেলের পপ আপ সেলফি নিয়ে ভারতে এল ওপো কে৩। ছবি- টুইটার থেকে গৃহীত।

তরুণ প্রজন্মের মধ্যে উন্নতমানের গেমিং অভিজ্ঞতা নিয়ে ভারতের স্মার্টফোনের বাজারে এল ওপো কে৩। গেমবুস্ট ২.০ এবং ডিসি ডিমিংয়ের সুবিধা নিয়ে ওপো কে৩ ডিজাইন করা হয়েছে। দ্রুত চার্জিংয়ের জন্য থাকছে ভিওওসি ৩.০ যা চোখের সুরক্ষার জন্য জার্মানির টিইউভি রেইনল্যান্ড দ্বারা অনুমোদিত। ২৩ জুলাই থেকে ভারতের বাজারে এই স্মার্টফোনের বিক্রি শুরু হবে।

কিছু দিন আগে চিনের বাজারে ওপো কে৩ সাফল্য পাওয়ার পর, সংস্থা এ বার ভারতের বাজারেও এই ফোন লঞ্চ করেছে। ভারতের বাজারে ওপো কে৩-র ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ১৬ হাজার ৯৯০ টাকা এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ১৯ হাজার ৯৯০ টাকা।

ওপোর নয়া মডেল ওপো কে৩-তে থাকছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার। যেমন...

Advertisement

ডুয়াল সিম (ন্যানো) ওপো কে৩ কালারওএস ৬.০-এর সঙ্গে অ্যানড্রয়েড ৯ পাই দ্বারা চালিত হবে। ১৯.৫:৯ অ্যাস্পেক্ট রেশিও নিয়ে থাকছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ (১০৮০ x ২৩৪০ পিক্সেল) এএমওএলইডি ডিসপ্লে এবং থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। হুডের নীচে ৬ জিবি এবং ৮ জিবির এলপিডিডিআর৪x র‍্যামের ভেরিয়েশন নিয়ে থাকছে অক্টাকোর স্ন্যাপড্রাগন ৭১০ এসওসি প্রসেসর। ছবি এবং ভিডিও-র জন্য ওপো কে৩ ১৬ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স ৫১৯-এর প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর নিয়ে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রাখছে। এ ছাড়াও পপ আপ সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স ৪৭১ সেন্সর। এআই পোরট্রেট মোড এবং এআই সিন ডিটেকশনের সঙ্গে অন্ধকারের মধ্যে ছবিগুলিকে উজ্জ্বল করে তোলার জন্য আলট্রা ক্লিয়ার নাইট ভিউ ২.০ ফিচার রাখা হয়েছে। ৬৪ জিবি এবং ১২৮ জিবির অনবোর্ড স্টোরেজ ভেরিয়েন্টের পাশাপাশি কানেক্টিভিটির জন্য ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস এবং ইউএসবি রাখা হয়েছে। দ্রুত চার্জিংয়ের জন্য ভিওওসি ৩.০ নিয়ে থাকছে ৩,৭৬৫ এমএএইচ ব্যাটারি।

আরও পড়ুন: শাওমি এ বার বাজারে আনছে নয়া স্মার্টফোন ‘ব্ল্যাক শার্ক ২ প্রো’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement