ভারতে শীঘ্রই আসতে চলেছে ভিভো এস১, টিজার লঞ্চ করে এমনই ইঙ্গিত দিল এই চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা। বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে টিজারটি প্রচার করা হলেও ফোনটির ফিচার সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি সংস্থার তরফে। গত মার্চেই চিনে এই ফোন প্রথম বাজারে আসে ভিভো এস১ প্রো-র সঙ্গে। এই সপ্তাহেই ইন্দোনেশিয়াতেও এই ফোনের এক নতুন ভার্সন মুক্তি পায় দু’টি নতুন রঙে— কসমিক গ্রিন ও স্কাইলাইন ব্লু।

টিজারটিতে ফোন সম্পর্কে কিছু না বলায় গ্রাহকদের মধ্যে ধন্দের সৃষ্টি হয়েছে। চিনে মুক্তি পাওয়া ‘ভিভো এস ১’ না কি তারই কোনও নতুন ভার্সন ভারতে আসতে চলেছে, সেই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন সংস্থা কর্তৃপক্ষ। তবে আশা করা যাচ্ছে ইন্দোনেশিয়ায় মুক্তি পাওয়া ভার্সনই ভারতে আসতে চলেছে।

বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, ভিভো এস১ চলবে ‘ফানটাচ ওএস ৯’ অপারেটিং সিস্টেমে, অ্যান্ড্রয়েডের নয়া ভার্সন ‘পাই’ ব্যবহার করা হয়েছে এই ফোনে। ডুয়েল ন্যানো সিমের এই ফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৬.৩৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে এই ফোনে, দেখা যাবে ওয়াটার ড্রপ নচ্‌ ডিজাইন। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের সুবিধা দেওয়া হয়েছে এই ফোনে।

দেখে নিন সেই টিজার-

 

আরও পড়ুন: রোটেটিং ক্যামেরা নিয়ে ভারতের বাজারে এল গ্যালাক্সি এ ৮০

এই ফোনের দাম সম্পর্কে কিছু জানানো না হলেও ইন্দোনেশিয়ায় সদ্য মুক্তিপ্রাপ্ত ফোনটির দাম আন্দাজ করে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের ফোনটির দাম ভারতে হতে পারে ১৭ হাজার ৮০০ টাকা।

ভিভো-র এই ফোনে থাকবে ট্রিপল ক্যামেরা এলইডি ফ্ল্যাশের সঙ্গে। এফ/১.৭৮ লেন্সযুক্ত ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ছাড়াও ৮ মেগাপিক্সেলের এফ/২.২ লেন্সের সেকেন্ডারি ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের টারটিয়ারি সেন্সরের ক্যামেরা থাকবে। সামনে থাকবে ৩২ মেগাপিক্সেলের এফ/২.০ লেন্সযুক্ত সেলফি ক্যামেরা।

৪৫০০ এমএএইচ ব্যাটারি যুক্ত এই ফোনে ওয়াইফাই, ব্লুটুথ ভি৫.০, মাইক্রো ইউএসবি-র মতো কানেক্টিভিটি-র অপশন দেওয়া হবে। ভারতে ভিভো এস ১-এর যে ভার্সনটি আসতে চলেছে তা হয়তো ৬ জিবি র‍্যাম/১২৮ জিবি ইন্টারনাল মেমোরি এবং ৮ জিবি র‍্যাম/১২৮ জিবি ইন্টারনাল মেমোরির ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলি একের পর এক নতুন ফোন লঞ্চ করায় বোঝা যাচ্ছে, শাওমি, ওপো, রিয়েলমি-র মতো ভিভো-ও ভারতের বাজার দখল করতে উদগ্রীব। ভারতীয় মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলিকে টেক্কা দেওয়ার জন্য বাজারে এখন অনেক প্রতিযোগী। ভিভো তাদের অন্যতম সংস্থা। ভিভো জেড ১ প্রো-র মুক্তির পর এটিই হবে তাদের নতুন ফোন।

আরও পড়ুনমধ্যবিত্তের বাজেটে দামি ফোনের অভিজ্ঞতা, ভারতে মুক্তি পেল ওপো এ৯