Advertisement
১৬ জুন ২০২৪
Petrol Diesel Price Hike

কলকাতায় ‘সেঞ্চুরি’র পথে পেট্রল, লিটার প্রতি দাম পেরলো ৯৮-এর গণ্ডি

পাঁচ রাজ্যের ভোট পর্ব মেটার পর থেকেই দৌড় শুরু করে পেট্রল-ডিজেল। সেই সময় থেকে এখনও পর্যন্ত ৩১ দিন জ্বালানির দর বাড়াল তেল সংস্থাগুলি।

বেড়েই চলেছে জ্বালানির দাম। ফাইল চিত্র।

বেড়েই চলেছে জ্বালানির দাম। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ০৬:৪৫
Share: Save:

একের পর এক রাজ্যে ‘সেঞ্চুরি’ করছে পেট্রলের দর। পশ্চিমবঙ্গেও তা পৌঁছে গিয়েছে ১০০-র কাছাকাছি। আজ, রবিবার কলকাতায় পেট্রলের দর ৯৮ টাকা পার করল। ইন্ডিয়ান অয়েলের পাম্পে এক লিটার পেট্রল বিক্রি হচ্ছে ৯৮.৩০ টাকায়।
যা শনিবারের চেয়ে ৩৩ পয়সা বেশি। ২৫ পয়সা বেড়ে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৯১.৭৫ টাকা। শনিবারও শহরে দুই পরিবহণ জ্বালানির দর যথাক্রমে ৩৪ পয়সা এবং ৩৫ পয়সা বেড়েছিল।

গত ২ মে পাঁচ রাজ্যের ভোট পর্ব মেটার এক দিন পর থেকেই নতুন দৌড় শুরু করে পেট্রল-ডিজেল। মাঝে দু’একদিন করে থামলেও সেই সময় থেকে এখনও পর্যন্ত ৩১ দিন জ্বালানির দর বাড়াল তেল সংস্থাগুলি।

শনিবার তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় ১০০ টাকার গণ্ডিতে ঢুকে পড়ে পেট্রল। মেট্রো শহরগুলির মধ্যে মুম্বই, হায়দরাবাদ ও বেঙ্গালুরুতে ইতিমধ্যেই তা তিন অঙ্ক ছুঁয়েছে। রাজস্থান এবং ওড়িশার কয়েকটি জায়গায় ডিজেলও পার করে ফেলেছে ১০০ টাকা। বিরোধীরা অভিযোগ তুলেছেন, করোনা পরিস্থিতিতে মানুষের সমস্যার কথা না-ভেবে উৎপাদন শুল্ক, সেস ও সারচার্জ থেকে রাজস্ব বাড়াচ্ছে কেন্দ্র। মোদী সরকারের আঙুল অবশ্য বিশ্ব বাজারে তেলের দর এবং রাজ্যের উঁচু ভ্যাটের হারের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Diesel Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE