Advertisement
০৪ মে ২০২৪
Internet Services

নেট পরিষেবা নিয়ে তিতিবিরক্ত গ্রাহক

বাড়িতে নেট ব্যবহারকারীদের নিয়ে সমীক্ষা হয়েছে। যাঁদের ৮৬% তা পান ফাইবার, ব্রাডব্যান্ড, ডিএসএল বা ফিক্সড-লাইন দিয়ে। দেশের ২৮৬টি জেলার ৭০ হাজারের বেশি গ্রাহকের সঙ্গে কথা বলে তৈরি হয়েছে এই রিপোর্ট।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ০৪:৫৬
Share: Save:

ইন্টারনেটের পরিকাঠামো পোক্ত করে ডিজিটাল ব্যবস্থা প্রসারে উদ্যোগী কেন্দ্র। কিন্তু (আমজনতার সমস্যা নিয়ে পর্যালোচনাকারী) সমাজমাধ্যম গোষ্ঠী লোকালসার্কলস সমীক্ষায় দাবি করেছে, ভারতে নেট পরিষেবার দ্রুত প্রসার ঘটলেও এবং তা সস্তায় মিললেও অর্ধেকের বেশি গ্রাহক তার গতি এবং সংযোগের মান নিয়ে তিতিবিরক্ত। অনেকেই সংস্থা বদলাতে চান ভাল পরিষেবার আশায়। সংশ্লিষ্ট মহলের অবশ্য প্রশ্ন, এত জনের অভিজ্ঞতা যদি সার্বিক ভাবেই এমন হয়, তা হলে সংস্থা বদলে লাভ কি?

বাড়িতে নেট ব্যবহারকারীদের নিয়ে সমীক্ষা হয়েছে। যাঁদের ৮৬% তা পান ফাইবার, ব্রাডব্যান্ড, ডিএসএল বা ফিক্সড-লাইন দিয়ে। দেশের ২৮৬টি জেলার ৭০ হাজারের বেশি গ্রাহকের সঙ্গে কথা বলে তৈরি হয়েছে এই রিপোর্ট। সেখানে দাবি করা হয়েছে, ৫৬% গ্রাহকই সংযোগ এবং গতি নিয়ে বিরক্ত। অনেকে বলছেন, সংস্থার প্রতিশ্রুতি এবং বাস্তবে পরিষেবার মান মেলেনি। ৪৭% জানিয়েছেন, পরিষেবা নিয়ে অভিযোগ জানানোর পরে সমাধানে অন্তত ২৪ ঘণ্টা লেগেছে। সংস্থা বদলাতে চান ৭০%।

রিপোর্টে এটাও দাবি, মোবাইল ও ওটিটির জন্য টেলিফোন, ল্যান্ডলাইন কমছে। ২০২৩ থেকে ২০২৮-এর মধ্যে তা থেকে সংস্থার আয় বার্ষিক ৪% করে কমতে পারে। নিয়ন্ত্রক ট্রাই, টেলিকম মন্ত্রক, ক্রেতাসুরক্ষা মন্ত্রককে রিপোর্টটি জমা দেওয়ার পরিকল্পনা, দাবি লোকালসার্কলস-এর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE