Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Share Market

বাজারে আইপিও নিয়ে আসছে ব্ল্যাকস্টোনের সংস্থা

নেক্সাস সিলেক্ট ট্রাস্ট দেশের সবচেয়ে বড় মলের প্ল্যাটফর্ম। এর মোট ১৭টি উচ্চ মানের সম্পদ রয়েছে। ১৪টি শহরে এই সংস্থার ব্যবসা রয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ০৯:০৯
Share: Save:

ব্ল্যাকস্টোনের সংস্থা নেক্সাস সিলেক্ট ট্রাস্ট ঘোষণা করল আইপিও লঞ্চের তারিখ। মে মাসের দ্বিতীয় সপ্তাহে এই সংস্থার আইপিওর সাবস্ক্রিপশনের সুযোগ পাওয়া যাবে। আগামী ৯ মে থেকে ১১ মে পর্যন্ত পাওয়া যাবে এই সুবিধা। খুচরো সম্পদের বিভাগে কাজ করা কোনও রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট হিসেবে এই সংস্থাই সর্বপ্রথম বাজারে তাদের আইপিও লঞ্চ করতে চলেছে।

সংস্থাটির আইপিও-তে নতুন ইস্যুর পরিমাণ রয়েছে ১৪০০ কোটি টাকা। অফার প্রাইসে সংস্থার প্রোমোটাররা ১৮০০ কোটি টাকার শেয়ার বিক্রি করতে চলেছেন।

নেক্সাস সিলেক্ট ট্রাস্ট দেশের সবচেয়ে বড় মলের প্ল্যাটফর্ম। এর মোট ১৭টি উচ্চ মানের সম্পদ রয়েছে। ১৪টি শহরে এই সংস্থার ব্যবসা রয়েছে। সূত্রের খবর, দিল্লি, নভি মুম্বই, বেঙ্গালুরু এবং চণ্ডীগড়েও এই সংস্থাটি ব্যবসা করছে। এ ছাড়াও আইফোন নির্মাণকারী সংস্থা অ্যাপলের মতো ১০০০টিরও বেশি দেশি এবং আন্তর্জাতিক ভাড়াটে রয়েছে এই সংস্থার। মূল কোম্পানি ব্ল্যাকস্টোন। এর আগে ব্ল্যাকস্টোনের আরও দু’টি কোম্পানি এম্বাসি অফিস পার্ক এবং মাইন্ড স্পেস বিজনেস পার্ক শেয়ার বাজারে তালিকাভুক্ত হয়েছে। মর্গ্যান স্ট্যানলি, জেপি মর্গ্যান, কোটাক মাহিন্দ্রা ক্যাপিটাল এবং অ্যাক্সিস ক্যাপিটাল এই সংস্থার ইস্যুর ব্যাঙ্কার। উল্লেখ্য, এই সংস্থা রিয়েল এস্টেট খাতে খুচরো বিনিয়োগকারীদের অংশগ্রহণ আরও সহজ করেছে।

দেশের স্টক এক্সচেঞ্জে বর্তমানে তিনটি তালিকাভুক্ত রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট রয়েছে। সেগুলি হল, এম্ব্যাসি অফিস পার্কস আরইআইটি, মাইন্ডস্পেস বিজ়নেস পার্কস আরইআইটি এবং বুকফিল্ড ইন্ডিয়া রিয়েল এস্টেট ট্রাস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market IPO Nexus Select Trust
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE