Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IRCTC

IRCTC: সস্তায় পুরী, তিরুপতি, মাদুরাই, কন্যাকুমারী ভ্রমণ, বাংলার জন্য তীর্থ-ট্রেন জানুয়ারিতে

জানুয়ারি মাসে দক্ষিণ ভারতে ভ্রমণের সুযোগ দিচ্ছে আইআরসিটিসি। মূলত বাংলার যাত্রীদের কথা ভেবেই এই ভ্রমণসূচি বানানো হয়েছে।

১১ দিনের সফর ঘোষণা করেছে আইআরসিটিসি।

১১ দিনের সফর ঘোষণা করেছে আইআরসিটিসি। গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ২০:৫০
Share: Save:

কম খরচে যাঁরা দক্ষিণ ভারত ঘুরতে যেতে চান, তাঁদের জন্য বড় সুযোগ তৈরি করে দিয়েছে ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)। আগেই সংস্থা ঠিক করেছিল, দু’রকম খরচে তীর্থযাত্রীদের জন্য প্যাকেজ বানানো হবে। সাধারণ শ্রেণিতে দৈনিক মাথা পিছু খরচ হবে ৯০০ টাকা আর বিশেষ কিছু সুবিধা নিলে দৈনিক মাথাপিছু ১,৫০০ টাকা।

সেই হিসেবেই আগামী বছরের জানুয়ারি মাসে দক্ষিণ ভারতে ভ্রমণের সুযোগ দিচ্ছে আইআরসিটিসি। মূলত বাংলার যাত্রীদের কথা ভেবেই এই ভ্রমণসূচি বানানো হয়েছে। কোন কোন স্টেশন থেকে যাত্রীদের ট্রেনে তোলা হবে তা ঘোষণার মধ্য দিয়েই এটা স্পষ্ট করা হয়েছে যে, এই ভ্রমণ বাংলার তীর্থযাত্রীদের আকৃষ্ট করার জন্য।

আগামী ১৬ জানুয়ারি শুরু হবে ট্রেনে চেপে ১১ দিনের এই ভ্রমণ। বাংলার পাকুর, রামপুরহাট, বোলপুর, বর্ধমান, ডানকুনি, আন্দুল, মেচেদা এবং খড়্গপুর স্টেশন থেকে যাত্রীরা ট্রেন উঠতে পারবেন। নিয়ে যাওয়া হবে তিরুপতি, মাদুরাই, রামেশ্বরম, কন্যাকুমারী এবং পুরী। যে যাত্রীরা প্রতিটি জায়গায় গিয়ে ধর্মশালায় রাত কাটাবেন তাঁদের খরচ পড়বে ১০ হাজার ৩৯৫ টাকা। আর হোটেলে থাকলে খরচ ১৭ হাজার ৩২৫ টাকা।

এই ভ্রমণসূচি সম্পর্কে বিস্তারিত জানা যাবে আইআরসিটিসি-র ওয়েবসাইটে। এ প্রসঙ্গে আইআরসিটিসি-র গ্রুপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র বলেন, ‘‘করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় নতুন করে পর্যটনশিল্প ঘুরে দাঁড়াচ্ছে। আমরাও আমাদের প্রকল্পগুলি শুরু করেছি। কম পয়সায় মানুষ আমাদের সঙ্গে ঘুরতে যেতে পারেন। এতে যেমন পর্যটন শিল্পের উন্নতি, তেমন প্রচুর মানুষের কর্মসংস্থানও হবে। ভবিষ্যতে এমন প্রকল্পের সংখ্যা আরও বাড়ানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IRCTC train puri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE