Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
IT Sector

রাজ্যে নিয়োগের বার্তা

বুধবার বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনে এক আলোচনাসভায় সংস্থার সিওও নচিকেত দেশপাণ্ডে জানান, এখন সল্টলেকের সেক্টর ফাইভে তাঁদের অফিসে কর্মী প্রায় ৩৫০০ জন।

An image of Employees

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ০৮:১৪
Share: Save:

কলকাতার তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের মানচিত্রে অদূর ভবিষ্যতে আরও জোরদার উপস্থিতির বার্তা দিল তথ্যপ্রযুক্তি সংস্থা এলটিআইমাইন্ডট্রি। বুধবার বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনে এই ক্ষেত্র নিয়ে এক আলোচনাসভায় সংস্থার সিওও নচিকেত দেশপাণ্ডে জানান, এখন সল্টলেকের সেক্টর ফাইভে তাঁদের অফিসে কর্মী প্রায় ৩৫০০ জন। সিলিকন ভ্যালিতে তৈরি হচ্ছে নিজস্ব ক্যাম্পাস। যেখানে আগামী ৪-৫ বছরে ১৫ থেকে ২০ হাজার কর্মী নেওয়া যাবে।

প্রসঙ্গত, বছর খানেক আগে কলকাতায় প্রথম দফতর চালু করেছিল এলটিআইমাইন্ডট্রি। নচিকেতের ইঙ্গিত, তথ্য বিজ্ঞান (ডেটা সায়েন্স) এবং কৃত্রিম বুদ্ধিমত্তার (আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স) বাড়তে থাকা রমরমার হাত ধরে এখানে কাজের চাহিদা বাড়ছে। সেই জন্যই আরও বেশি কর্মীর ডাক পড়তে পারে।

এ দিন সম্মেলনে ডেটা সিকিয়োরিটি কাউন্সিল অব ইন্ডিয়া, অ্যাডামাস টেক কনসাল্টিং, সাইবার পিস ফাউন্ডেশন এবং থান্ডারবার্ড স্কুল অব গ্লোবাল ম্যানেজমেন্ট-অ্যারিজ়োনা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চারটি চুক্তি সই করে রাজ্য বৈদ্যুতিন শিল্প উন্নয়ন নিগম (ওয়েবেল)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE